| |
               

মূল পাতা জাতীয় আনার হত্যার মূল কারণই জানতে পারেনি দু'দেশের পুলিশ: ডিএমপি


আনার হত্যার মূল কারণই জানতে পারেনি দু'দেশের পুলিশ: ডিএমপি


রহমত নিউজ     29 May, 2024     03:35 PM    


এমপি আনার হত্যার মূল পরিকল্পনাকারী আকতারুজ্জামান শাহীনকে কূটনৈতিক প্রচেষ্টায় দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

বুধবার (২৯ মে) দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সে এক সভায় এসব জানান কমিশনার। এসময় তিনি বলেন, কী কারণে আনার হত্যা করা হয়েছে তার মূল কারণ দুই দেশের পুলিশ সনাক্ত করতে পারেনি।  এর মূল কারণ হত্যার মূল পরিকল্পনাকারী বিদেশে।

ডিএমপি কমিশনার বলেন, কলকাতা নিউটাউনের সঞ্জীবা গার্ডেনের সেফটি ট্যাংক থেকে উদ্ধার হওয়া দেহাংশ আনারের কিনা ডিএনএ টেস্টের পর নিশ্চিত হওয়া যাবে।

তিনি বলেন, যারা হত্যা কাণ্ডের সাথে জড়িত ইতোমধ্যে তাদের চিহ্নিত করা হয়েছে। এ হত্যার বিচার দুই দেশেই হতে পারে, আলোচনার করে তা নির্ধারণ করা হবে।

এদিকে ভারতে নিহত ঝিনাইদহের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডসহ এইসব তদন্তাধীন মামলার ক্ষেত্রে পুলিশ রিপোর্ট দাখিলের আগে গণমাধ্যমে বক্তব্য উপস্থাপন না করা সংক্রান্ত হাইকোর্ট বিভাগের নির্দেশনা মেনে চলার জন্য সরকারকে নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২৯ মে) জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, পুলিশ মহাপরিদর্শক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার বরাবর নোটিশটি পাঠিয়েছেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির।