| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সরকার বিচার বিভাগকেও দলীয়করণ করে ফেলেছে: মিনু


সরকার বিচার বিভাগকেও দলীয়করণ করে ফেলেছে: মিনু


রহমত নিউজ ডেস্ক     13 September, 2023     09:08 AM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, দেশের গণতন্ত্র নষ্টের মতো বিচার বিভাগকেও সরকার দলীয়করণ করে ফেলেছে। এখন বাদী পক্ষ মামলা পরিচালনা না করতে চাইলেও আদালত তা আমলে না নিয়ে বিচার পরিচালনা করছেন। শুধু তাই নয়, জামিনযোগ্য মামলাগুলোতেও বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জামিন না দিয়ে কারাগারে পাঠাচ্ছেন। এগুলো থেকে বেরিয়ে আসার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন তিনি। বিএনপির নির্বাহী সদস্য ও রাজশাহী জেলার আহ্বায়ক আবু সাইদ চাঁদকে নিঃশর্ত মুক্তি ও ন্যায় বিচার পাওয়ার দাবি জানান তিনি।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে বিএনপি রাজশাহী জেলার সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাত সরকার,  নির্বাহী সদস্য ও রাজশাহী জেলার সদস্য দেবাশিষ রায় মধু, মহানগর বিএনপি যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, জেলা বিএনপির সদস্য রায়হানুল আলম রায়হান, গোলাম মোস্তফা মামুন, তোফায়েল হোসেন রাজু, জাকিরুল ইসলাম বিকুল, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজনসহ বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

রাজশাহী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে বিচারাধীন মামলায় আবু সাঈদ চাঁদের পক্ষের আইনজীবীরা লিখিতভাবে অনাস্থা জ্ঞাপন করেছেন। সোমবার (১১ সেপ্টেম্বর) তারা এ অনাস্থা জ্ঞাপন করেন। সেইসঙ্গে তারা এ মামলা অন্য আদালতে স্থানান্তরের দাবি জানান। তারা উল্লেখ করেন অত্র আদালতে মামলা নম্বর-সিআর-২৬২/২০০৭ (চারঘাট) মামলাটি বিচারাধীন রয়েছে। কিন্তু এ আদালতে গত ১৩ জুলাই বাদী মাসুদ রানা আদালতে উপস্থিত হয়ে লিখিত দরখাস্ত সহকারে মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। আদালত ওই তারিখে বাদীর জবানবন্দি গ্রহণ করেন। কিন্তু অদ্যাবধি মামলাটি প্রত্যাহারের আদেশ তিনি দেননি। পরে গত ২৫-০৭-২০২৩, ১৮-০৮-২০২৩, ২১-০৮-২০২৩, ২৭-০৮-২০২৩, ৩১-০৮-২০২৩, ০৭-০৯-২০২৩ ও ১১-০৯-২০২৩ তারিখে এ মামলার বাদী বা কোনো সাক্ষীই বিজ্ঞ আদালতে হাজিরা দেননি। এ সমস্ত কারণ উল্লেখ করে মামলাটি বাদী ও সাক্ষীদের অনুপস্থিতির কারণে খারিজের জন্য আবু সাঈদ চাঁদের পক্ষে নিযুক্ত আইনজীবীরা আবেদন করেন। আইনজীবীরা আরো উল্লেখ করেন যে, মামলার ধারাগুলো আপসযোগ্য ও প্রত্যাহার যোগ্য। এরপরও মামলাটি প্রত্যাহারের আবেদন না মঞ্জুর হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী