| |
               

মূল পাতা জাতীয় ‘সুইডেনের সাথে সবধরনের কূটনীতিক সম্পর্ক বিচ্ছিন্ন করতে হবে’


‘সুইডেনের সাথে সবধরনের কূটনীতিক সম্পর্ক বিচ্ছিন্ন করতে হবে’


রহমত নিউজ ডেস্ক     30 June, 2023     06:40 PM    


সুইডেনের রাজধানী স্টকহোমের একটি মসজিদের বাইরে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ও মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

শুক্রবার (৩০ জুন) সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এ নিন্দা জানান।

বাংলাদেশসহ বিশ্বের যে সকল রাষ্ট্র এ ঘটনায় নিন্দা জানিয়েছে তাদের সাধুবাদ জানিয়ে নেতৃদ্বয় বলেন, এক উগ্র খ্রিষ্টান সুইডেনের স্টকহোমে সেখানকার ঈদুল আজহার দিনে এক মসজিদের সামনে প্রকাশ্যে ব্যাক্তি স্বাধীনতার নামে কুরআন পুড়িয়েছে এবং কুরআনকে বল বানিয়ে ফুটবল খেলে প্রকাশ্যে রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে গালিগালাজও করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মুসলমানদের প্রানের স্পন্দন মুহাম্মাদুর রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও মহা গ্রন্থ আল কুরআন অবমাননার প্রতিবাদে বাংলাদেশসহ সমগ্র মুসলিম বিশ্বের পক্ষ থেকে সুইডেনের পণ্য বর্জনসহ তাদের সাথে সকল কূটনীতিক সম্পর্ক বিচ্ছিন্ন করা ঈমানের দাবী। আমরা সুইডেনের সাথে সব ধরনের কূটনীতিক সম্পর্ক বিচ্ছিন্ন করার জন্য বাংলাদেশ সরকারসহ সমগ্র মুসলিম বিশ্বের নেতৃবৃন্দের প্রতি জোর দাবী জানাচ্ছি।