| |
               

মূল পাতা জাতীয় সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় হেফাজতের তীব্র নিন্দা


সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় হেফাজতের তীব্র নিন্দা


রহমত নিউজ ডেস্ক     30 June, 2023     06:34 PM    


‘মত প্রকাশের স্বাধীনতার’ নামে সুইডেনের রাজধানী স্টকহোমের একটি মসজিদের বাইরে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান।

শুক্রবার (৩০ জুন) হেফাজতের প্রচার সম্পাদক মুফতী কিফায়াতুল্লাহ আজহারীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এ নিন্দা জানান।

গভীর উদ্বেগ প্রকাশ করে নেতৃদ্বয় আরো বলেন, মত প্রকাশের স্বাধীনতার’ নামে কুরআন অবমাননা ও প্রিয় নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে গালিগালাজ কোনোভাবেই বরদাশত করা যায় না। এই জঘন্য ঘটনা বিশ্বের মুসলমানদের হৃদয়ে চরমভাবে আঘাত হেনেছে। এ ঘটনায় সমগ্র মুসলিম বিশ্বের অন্তরে আজ রক্তক্ষরণ হচ্ছে।  আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে এ ধরনের উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘসহ সংশ্লিষ্ট সবার প্রতি আমরা জোড়ালো আহ্বান জানাচ্ছি। কিছুদিন পরপর ‘মত প্রকাশের স্বাধীনতার' নামে ধর্মীয় মূল্যবোধে আঘাতের দায়ে সুইডিশ সরকারকে আন্তর্জাতিক আদালতে বিচারের কাঠ গড়ায় দাঁড় করাতে হবে।