| |
               

মূল পাতা জাতীয় মুক্তিযুদ্ধের চেতনা বর্তমান প্রজন্মের কাছে ছড়িয়ে দিন : রাষ্ট্রপতি


মুক্তিযুদ্ধের চেতনা বর্তমান প্রজন্মের কাছে ছড়িয়ে দিন : রাষ্ট্রপতি


রহমত নিউজ ডেস্ক     13 June, 2023     07:21 PM    


মুক্তিযুদ্ধে বাঙালির বিজয় গাঁথা ও মুক্তিযুদ্ধের চেতনা বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে সেক্টর কমান্ডারস' ফোরাম- মুক্তিযুদ্ধ '৭১ কে তাগিদ দিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেছেন, আমাদের মুক্তিযুদ্ধে বাঙালির বিজয় গাঁথা ও মুক্তিযুদ্ধের চেতনা বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে ছড়িয়ে দিন। ১৯৭১ এর গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের ব্যাপারে সেক্টর কমান্ডারস ফোরামকে তৃণমূল পর্যায় থেকে আন্তর্জাতিক পর্যায়ে সর্বস্তরে জনমত সৃষ্টিতে কাজ করার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (১৩ জুন) বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে ফোরামের নির্বাহী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল আলম এবং মহাসচিব লেখক ও সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা হারুন হাবিব  দেখা করতে গেলে তিনি এ নির্দেশনা দেন। এসময় সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জানান, সাক্ষাৎকালে নেতৃবৃন্দ ফোরামের সার্বিক কার্যক্রম ও কর্মপরিকল্পনা রাষ্ট্রপতিকে অবহিত করেন। তাঁরা রাষ্ট্রপতিকে জানান, ১৯৭১ সালে সংঘটিত গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে সেক্টর কমান্ডারস' ফোরাম জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করছে। রাষ্ট্রপতি বলেন, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের বিজয় বাঙালি জাতির ইতিহাসে একটি স্বর্ণোজ্জ্বল অধ্যায়।