| |
               

মূল পাতা জাতীয় অর্থনৈতিক সংকটে নেই, চাপ আছে : পরিকল্পনামন্ত্রী


অর্থনৈতিক সংকটে নেই, চাপ আছে : পরিকল্পনামন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     13 June, 2023     07:20 PM    


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমার ধারণা প্রকল্পের মধ্যে অর্থের অপচয় হয়। ওখানে ভালো মানের গাড়ি পাওয়া যায়, ভালো মানের ভবনে অফিস করা যায়। যে কারণে কর্মকর্তারা সেখানে যেতে বেশি আগ্রহী হয়। এসভিআরএস কার্যক্রম সরকারের রাজস্ব বাজেটের অধীনে নিয়ে আসা উচিত। আমাদের অর্থনৈতিক সংকটে নেই, চাপ আছে। সংকটে থাকলে তো কর্মচারীদের বেতন, ভাতা ও বোনাস দিতে পারতাম না। বর্তমানে কিছু সমস্যা চলছে সেটা দ্রুতই সমাধান হবে। 

মঙ্গলবার (১৩ জুন) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) ভবনে বাংলাদেশ স্যাম্পল ভাইটাল স্ট্যাটিসটিক্স ২০২২ এর প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবিএস ডিজি (চলতি দায়িত্ব) পরিমল চন্দ্র বসু। মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প পরিচালক মো. আলমগীর হোসেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের মানসিক দৃষ্টিভঙ্গি ঘুরছে, জ্ঞান-বিজ্ঞানের দিকে আমরা যাচ্ছি, প্রকল্প মানসিকতা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। আমরা যা করছি এটা নিয়মিত কাজ, প্রকল্পের মাধ্যমে অর্থ অপচয় হয়, তাই ঢালাওভাবে যেন প্রকল্প না নেয়া হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। সব কাজে স্বাবলম্বী হতে হবে। সব কাজে আমাদের নির্ভরযোগ্য তথ্য হতে হবে, আগামীতে যে কাজ করবো, সময় ঠিক করে কাজ করবো, সময়টা পুরোমাত্রায় ব্যবহার করতে হবে। নানা ধরনের প্রকল্প ছড়িয়ে ছিটিয়ে আছে এগুলো গুছিয়ে আনেন এবং সময় বেঁধে দেন।