| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ফের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে চিঠি পাঠিয়ে হত্যার হুমকি


ফের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে চিঠি পাঠিয়ে হত্যার হুমকি


শফিকুল ইসলাম, জবি প্রতিনিধি     14 May, 2023     10:31 PM    


প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে পুনরায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে বেনামী চিঠি পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে। 

জবি অধ্যাপক মিল্টন বিশ্বাস জানান, চিঠিটি রবিবার (১৪ই মে) দুপুরে বিভাগে ডাকপিয়ন এসে অফিসে দিয়া যান, এরপর কয়েক পৃষ্ঠার চিঠিটি খুলে দেখা যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহ অন্যান্য নেতাদের ছবি বিকৃত করে সেখানে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বিভিন্ন বাজে মন্তব্য লেখা হয়। সম্প্রতি প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে বিকৃত মন্তব্য করা হয়েছে।গতবারের ন্যায় এবারও ডাকযোগে আমাকেও হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে। বারবার কেন আপনাকেই তারা টার্গেট করছে এ বিষয়ে তিনি বলেন প্রথমত তারা আমাকে মালায়েন ভাবছে তাছাড়া আমি মূলত প্রধানমন্ত্রী ও বাংলাদেশের অগ্রগতি নিয়ে বিভিন্ন সময় পত্রিকায় লেখালেখি করি, বাংলাদেশের ভালো ভালো দিকগুলো তুলে ধরি। এজন্যই তারা এগুলো সহ্য করতে পারছে না, তাই মূলত তারা আমাকে টার্গেট করেছে। 

এর আগেও আপনি হুমকি পেয়েছেন সেখানে কি আইনি পদক্ষেপ গ্রহণ করেছিলেন? এ নিয়ে তিনি বলেন গতবারের ঘটনায় কোতোয়ালি থানায় জিডি করা হয়েছিল।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমি এখনো এই বিষয়ে অবগত নই। আমাকে এখনো কেউ কিছু জানায়নি।

উল্লেখ্য, এর আগেও গত ২৯ জানুয়ারি ২০২৩ একই ধরনের চিঠি দিয়ে মিল্টন বিশ্বাসকে হত্যার হুমকি দেয়া হয়েছিল। এজন্য তিনি কোতোয়ালী থানায় একটি জিডি করেছিলেন।  কোতোয়ালী থানার জিডি নং-১৫০৯।