| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত রাজধানীতে রেড অ্যালার্ট জারি করল ডিএমপি


রাজধানীতে রেড অ্যালার্ট জারি করল ডিএমপি


রহমত ডেস্ক     20 November, 2022     04:17 PM    


ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে মেরে দুই আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় তাদের গ্রেফতারে রাজধানীতে রেড অ্যালার্ট জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার (২০ নভেম্বর) ঘটনার পর প্রতিটি থানা ও অন্যান্য ইউনিটকে চেকপোস্ট বসানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, দুই জঙ্গিদের গ্রেফতারে আমরা রেড অ্যালার্ট জারি করেছি। এ ঘটনায় বিস্তারিত জানতে একটি তদন্ত কমিটি হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে দুই আসামিকে মামলায় আদালতে হাজির করা হয়। হাজিরা শেষে পুলিশ সদস্যরা তাদের নিয়ে যাচ্ছিলেন। এ সময় দুজন সদস্য পুলিশের চোখে-মুখে স্প্রে করলে তারা অপ্রস্তুত হয়ে যান। এ ফাঁকে ওই দুই আসামি পালিয়ে যায়।

জানা গেছে, পলাতক দুইজন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। রাজধানীর মোহাম্মাদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আজকে হাজিরা ছিল ওই দুই আসামির। সন্ত্রাসবিরোধ ট্রাইব্যুনালে হাজির করে হাজত খানায় নেওয়ার সময় চারজনের মধ্যে দুইজনকে ছিনিয়ে নেয়া হয়। ছিনিয়ে নিতে আসা চারজন দুটি মোটরসাইকেল করে আদালতে এসেছিলেন।

পলাতক দুইজন হলেন- সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

এদিকে, এ ঘটনায় পুরো আদালত এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আদালত প্রাঙ্গণে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ সদস্য। পুরো এলাকায় চালানো হচ্ছে তল্লাশি।