| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন স্কুলছাত্রী ধর্ষণচেষ্টার অভিযোগে আটক প্রধান শিক্ষক


স্কুলছাত্রী ধর্ষণচেষ্টার অভিযোগে আটক প্রধান শিক্ষক


রহমত ডেস্ক     03 November, 2022     12:09 PM    


টাঙ্গাইলের সখীপুরে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে গৌরাঙ্গ সরকার (৫২) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি উপজেলার হাতীবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ওই বিদ্যালয়ের সভাপতি জোসনা সরকার ধর্ষণচেষ্টার অভিযোগ এনে বুধবার (২ নভেম্বর) গৌরাঙ্গের বিচার ও বদলি চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করলে সখীপুর থানা পুলিশ তাকে আটক করে।

এলাকাবাসী ও ভিকটিমের পরিবার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) স্কুল ছুটির পর একটি কক্ষে ওই শিক্ষক পঞ্চম শ্রেণির ছাত্রীকে (১১) কৌশলে ডেকে নিয়ে ধর্ষণ করার চেষ্টা করে। এসময় ওই শিক্ষার্থী চিৎকার করলে তাকে ছেড়ে দেয় প্রধান শিক্ষক। বিষয়টি কাউকে না বলার জন্য ওই শিক্ষার্থীকে হুমকি দেয়। শিক্ষার্থী ভয়ে দুইদিন কিছু না বললেও পরবর্তীতে গত রোববার (৩১ অক্টোবর) তার পরিবারের কাছে ঘটনাটি শেয়ার করে। এরপর বিষয়টি নিয়ে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

এ ব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সদস্য নিপেন মজুমদার বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে এর আগেও একাধিক ছাত্রীর শ্লীলতাহানি প্রমাণ রয়েছে। লজ্জায় শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা গোপন রেখেছেন।

জানতে চাইলে উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার সরকার বলেন, ঘটনাটি খুবই ন্যাক্কারজনক। অভিযুক্ত ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি জোসনা সরকার বলেন, ওই শিক্ষকের অসভ্যতার কারণে দিনদিন শিক্ষার্থী কমে যাচ্ছে। বিদ্যালয়ের মান ক্ষুণ্ন হচ্ছে। তিনি তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উপজেলা শিক্ষা অফিসার রাফিউল ইসলাম লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, ঘটনার সুষ্ঠু তদন্তের পর শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, ভিকটিম শিক্ষার্থীর চাচা বলাই বাদ্যকরের অভিযোগ পেয়ে ওই শিক্ষককে আটক করা হয়েছে।