| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ প্রধানমন্ত্রী বিএনপিকে সংলাপের জন্য ডাকেননি : কামরুল


প্রধানমন্ত্রী বিএনপিকে সংলাপের জন্য ডাকেননি : কামরুল


রহমত ডেস্ক     25 July, 2022     02:34 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী বিএনপিকে সংলাপের জন্য ডাকেননি। বিএনপি এর অপব্যাখ্যা দিচ্ছে। বিএনপি মিথ্যাচার করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আলোচনার কোনো সুযোগ নেই। সংবিধানের বাইরে একচুল যাওয়ার সুযোগ নেই। সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ (২৫ জুলাই) সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু একাডেমির চেয়ারম্যান সাব্বির আহমেদ রনির সভাপতিত্বে আলোচনায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) ও আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী তাদের সুশৃঙ্খল আন্দোলন করতে বলেছেন। আন্দোলন করতে করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এলে প্রয়োজনে চা খাওয়ানো হবে। এটা কোনো সংলাপের ডাক নয়।আওয়ামী লীগের কোনো দুর্বলতা নেই। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আলোচনা করার কোনো সুযোগ নেই। সংবিধানের বাইরে একচুল যাওয়ার সুযোগ নেই। সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।বিশ্বব্যাপী জ্বালানি তেলের সংকট তৈরি হয়েছে। তার কিছুটা প্রভাব বাংলাদেশেও পড়েছে। তবে বাংলাদেশ ভালো অবস্থানে আছে।

তিনি আরো বলেন, এক এগারোর সময় নেতৃত্ব দিয়েছিলেন সাহারা খাতুন। শেখ হাসিনার মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। নেতাকর্মীদের আগলে রাখতেন তিনি। তিনি ছিলেন কর্মীবান্ধব নেতা। এটা নেতাকর্মীদের অনুসরণ করা উচিত। দলের সিদ্ধান্তের প্রতি অবিচল ছিলেন সাহারা খাতুন।