| |
               

মূল পাতা জাতীয় সব সড়ক-সেতুতে মোটরসাইকেল লেন চায় সেভ দ্য রোড


সব সড়ক-সেতুতে মোটরসাইকেল লেন চায় সেভ দ্য রোড


রহমত ডেস্ক     15 July, 2022     08:45 PM    


পদ্মা সেতুসহ সব সড়ক-মহাসড়ক ও সেতুতে মোটরসাইকেলের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি করে মোটরসাইকেলের জন্য আলাদা লেন করার দাবিও জানিয়েছে সেভ দ্য রোড। দাবি বাস্তবায়ন না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন নেতারা।

আজ (১৫) শুক্রবার জুলাই সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে সেভ দ্য রোড আয়োজিত মোটরসাইকেল চালকদের সমাবেশ থেকে দাবিগুলো জানানো হয়। সেভ দ্য রোডের প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনটির ভাইস চেয়ারম্যান বিকাশ রায়, শওকত হোসেন, জিয়াউর রহমান জিয়া ও আনজুমান আরা শিল্পী, সাংগঠনিক সম্পাদক মহিদুল মল্লিক প্রমুখ।

সেভ দ্য রোডের মহাসচিব শান্তা ফারজানা বলেন, দুর্ঘটনারোধে কার্যকর ভূমিকা রাখতে হবে। সিসিটিভি, স্পিডগান স্থাপনের মতো বিষয়গুলোকে বাস্তবায়ন করতে হবে। যত দ্রুত সম্ভব মোটরসাইকেলের জন্য পৃথক লেন বাস্তবায়নের পাশাপাশি সড়কপথকে দুর্ঘটনামুক্ত রাখতে সর্বোচ্চ গতিসীমা নির্ধারণ এবং এই নির্দেশনা না মানলে কঠোর শাস্তি ঘোষণা করতে হবে।

সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল মনে করছে উন্নত দেশগুলো। এমন পরিস্থিতিতে উন্নত দেশগুলোর মতো আলাদা মোটরসাইকেল লেন এখন সময়ের দাবি। এই দাবি বাস্তবায়ন হলে সড়কে দুর্ঘটনা কমবে। একইসঙ্গে বাংলাদেশের সড়কপথ হবে আদর্শ সড়ক ব্যবস্থা। আর এই কাজটি করতে বেশি ব্যয়ও করতে হবে না।