| |
               

মূল পাতা সারাদেশ সাংবাদিক ফজলে এলাহীর মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন


সাংবাদিক ফজলে এলাহীর মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন


নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধি     08 June, 2022     03:43 PM    


রাঙ্গামাটির স্থানীয় পত্রিকা দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফফর ডটকমের সম্পাদক ফজলে এলাহীকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (০৮ জুন) সকালে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন অফিসের সামনে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে স্থানীয় ও উপজেলার সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তাগণ ডিজিটাল নিরাপত্তার নামে কালো আইন বাতিল ও আইনের মাধ্যমে সাংবাদিকদের হয়রানির তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে ফজলে এলাহীকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানান। 

এতে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি সিনিয়র সাংবাদিক প্রদীপ চৌধুরীর সভাপতিত্বে অনুরুচ্ছফা মানিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি সংবাদিক জিতেন বড়ুয়া, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কানন আচার্য, বাংলাভিশনের খাগড়াছড়ি প্রতিনিধি এসএম প্রফুল্ল ও খাগড়াছড়ি প্রেসক্লাবের সিনিয়র সদস্য জহুর আহমদ প্রমূখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা সমাজের আয়না। তারা সমাজের নানান অসঙ্গতি, ভুল-ত্রুটি লেখনির মাধ্যমে তুলে ধরে সমাজকে সুন্দর পথে চলতে সাহায্য করে। কিন্তু শুধু সংবাদ পরিবেশনের কারণে কোনো সংবাদকর্মীকে যখন গ্রেফতার করা হয়, তখন গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা করা হয়। স্বাধীন সাংবাদিকতায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারের মাধ্যমে সাংবাদিকদের কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। যা রাষ্ট্রের জন্য ক্ষতিকর। অনতিবিলম্বে মামলা বাতিলসহ ফজলে এলাহীকে মুক্তির দাবি জানান তারা।  

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় ফজলে এলাহীকে তার অফিস থেকে গ্রেফতার করে পুলিশ। ২০২০ সালের সংবাদ পরিবেশনের পরিপ্রেক্ষিতে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু ও তার মেয়ে পৃথকভাবে দুটি মামলা করেন। পরবর্তীতে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল থেকে ওয়ারেন্ট ইস্যুর মাধ্যমে ফজলে এলাহীকে গ্রেফতার করা হয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম খাগড়াছড়ি খাগড়াছড়ি সদর