| |
               

মূল পাতা রাজনীতি সরকারের ব্যর্থতায় দেশে দুঃসহ অবস্থা তৈরি হয়েছে : ফখরুল


সরকারের ব্যর্থতায় দেশে দুঃসহ অবস্থা তৈরি হয়েছে : ফখরুল


রহমত ডেস্ক     22 April, 2022     08:23 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ব্যর্থতায় দেশে দুঃসহ অবস্থা তৈরি হয়েছে, ক্ষমতাসীন সরকার দেশের মানুষের কথা বলাসহ সব অধিকার কেড়ে নিয়েছে। তারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ সরকারের ইন্ধনে হয়েছে। ছাত্রলীগের সন্ত্রাসীরা এর সঙ্গে জড়িত। যদিও পূর্বের মতো পুলিশ উল্টো বিএনপি নেতাদের ওপর দায় চাপাচ্ছে, মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে। এসব ঘটনায় নিন্দা জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

আজ (২২ এপ্রিল) শুক্রবার বিকালে রাজধানীর লেডিস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশন-জেডআরএফ আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও  ইফতার মাহফিল উদযাপন কমিটির সদস্য সচিব ডা. পারভেজ রেজা কাকনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন,বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান, প্রমুখ।

বিএনপি মহাসচিব বলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই কৃষি খাতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ খাতে অনবদ্য ভূমিকা পালন করে আসছে। আপনারা জানেন, সরকারের ব্যর্থতার কারণে দেশে দুঃসহ অবস্থা তৈরি হয়েছে। দুদিন আগে নিউমার্কেটে ব্যবসায়ী ও ছাত্রদের মধ্যে যে ঘটনা সেটা হলো ছাত্রলীগ ও পুলিশের ইন্ধনে। এজন্য তারাই দায়ী। উল্টো তারা বিএনপি নেতার নামে মামলা দিয়েছে। আমি সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানাই।সরকার আমাদের মানবাধিকার, কথা বলার অধিকার কেড়ে নিয়ে সত্যিকার অর্থে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। এমতাবস্থায় গণতন্ত্র রক্ষা ও পুনরুদ্ধারের লক্ষ্যে দলমত নির্বিশেষে সব পেশাজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।