| |
               

মূল পাতা সারাদেশ পারি’র এরিয়া ম্যানেজারের বিরুদ্ধে গরু দেয়ার নামে লাখ টাকা নেয়ার অভিযোগ


পারি’র এরিয়া ম্যানেজারের বিরুদ্ধে গরু দেয়ার নামে লাখ টাকা নেয়ার অভিযোগ


ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি     22 April, 2022     08:30 PM    


জামালপুরর ইসলামপুর উপজেলায় পারি সংস্থার এরিয়া ম্যানেজার কমল পালের বিরুদ্ধে গরু দেওয়ার নামে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এনজিও পারি সংস্থা কর্মকর্তা টাকা নিয়ে গরুদানের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।

ভোক্তভোগীদের অভিযোগে জানা গেছে, ইসলামপুর উপজেলার সদর ইউনিয়নের কাচিহারা গ্রামে ওয়ার্ল্ড ভিশনের অর্থায়নে,এনজিও পারি সংস্থা বাস্তবায়নে ইসলামপুর এরিয়া প্রোগাম এনজিও চলমান রয়েছে। কার্যক্রম চলমানকালীন সময়ে স্পন্সরের আইডি ধারি পরিবার থেকে ২০জনকে নিয়ে ইউপিজি দল গঠন করা হয়। ইউপিজি দায়িত্বে থাকা সহায়তাকারী ইউপিজি দলকে নিয়ে ৮টি মিটিং বাস্তবায়ন করে। তৃতীয় মিটিং চলাকালীন সময়ে ওই এলাকার দায়িত্ব থাকায় স্পন্সরশীপ সহায়তাকারীর পারি প্রোগ্রাম ম্যানেজার কমল পাল উপস্থিত হয়ে সদস্যদেরকে ডাকেন। এর পর সদস্যদের নিয়ে আলোচনা সাপেক্ষে কমল পাল একটি করে বকনা গরু দেওয়ার কথা বলে সদস্যদের কাছ থেকে জনপ্রতি ৫হাজার টাকা করে ২০জন সদস্যের নিকট এক লক্ষ টাকা হাতিয়ে নেয়। টাকা নেওয়ার পর ২মাস অতিবাহিত হওয়ার পর পাশে গংগাপাড়া, পাচঁ বাড়িয়া, পচাকহলা ও ধর্মকুড়া এলাকায় গরু বিতরণ হলেও কাচিহারা গ্রামে গরু দেওয়া হয়নি। এমতাবস্থায় গত কয়েকদিন আগে সদস্য সহায়তাকারী অফিসে গিয়ে কমল পালকে ডেকে টাকা ফেরত চাইলে উল্টো এনজিও ওই দুর্নীতিবাজ কর্মকর্তা সহায়তাকারীর উপর ক্ষিপ্ত হন এবং টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন। এছাড়াও অভিযোগ রয়েছে ওই দুর্নীতিবাজ এনজিও কর্মকর্তা কমল পাল নিজের ঘুষ বাণিজ্য অপকর্ম ঢাকতে গত ৩১মার্চ সহায়তাকারী এমলি আক্তারকে অফিসে ডেকে নিয়ে জিম্মি করে মানুষিক নির্যাতন চালিয়ে জোর পূর্বক সাদা কাগজে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়।

ইউপিজি পরিবারের পক্ষে রত্না বেগম ও স্পন্সর সহায়তাকারী এমিলি আক্তার ওয়াল্ড ভিশন বাংলাদেশ, ইসলামপুর এরিয়া প্রোগ্রাম ম্যানেজার সজল বরাবর গত ১৮এপ্রিল অভিয়োগ দায়ের করলেও গত ৩দিনেও অভিযোগের কোন তদন্ত করেনি বলে অভিযোগকারীদের অভিযোগ। তবে ওয়াল্ড ভিশন বাংলাদেশ, ইসলামপুর এরিয়া প্রোগ্রাম ম্যানেজার সজল গোমেজের সাথে এই প্রতিবেদকের কথা হলে তিনি জানান, “বিষয়টি আমরা জানার পর পারি ৩সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত করলে সত্যতা বেরিয়ে আসবে”। অভিযুক্ত পারি প্রোগ্রাম ম্যানেজার কমল পালের সাথে যোগাযোগ করা হলে তিনি উপরোক্ত অভিযোগ পাশ কাটিয়ে যান।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর