| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ দেওবন্দ থেকে ৩ বাংলাদেশি শিক্ষার্থী গ্রেফতার


দেওবন্দ থেকে ৩ বাংলাদেশি শিক্ষার্থী গ্রেফতার


আন্তর্জাতিক ডেস্ক     13 March, 2022     07:20 PM    


আবারও প্রদেশে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপি সরকার গঠনের পর ভারতের ঐতিহ্যবাহী দারুল উলুম দেওবন্দ থেকে আবারো গ্রেফতার হয়েছেন বাংলাদেশি তিন শিক্ষার্থী। গতকাল শনিবার রাত ১টার দিকে দারুল উলুম দেওবন্দে উত্তর প্রদেশ পুলিশের একটি বিশেষ শাখা এটিএসের চালানো এক অভিযানে তিন বাংলাদেশি শিক্ষার্থী আটক হয়েছেন। এটিএসের অভিযানের পর, পুরো এলাকায় হৈচৈ পড়ে গিয়েছিল। তারা হোস্টেলে আলাদা ভাড়া রুমে বসবাস করছিলেন। একজনকে তেলেঙ্গানার বাসিন্দা বলে জানা গেছে।

শনিবার (১২ মার্চ) দেওবন্দের দারুল উলুম চৌকের পাশে অবস্থিত ‘নাজমি মানজিল’ নামক ভাড়া বাড়ি থেকে তাদের আটক করে যৌথ বাহিনী। সাদা পোশাকে অভিযান চালিয়ে সন্দেহ হওয়ায় তাদের কাগজপত্র চেক করে পুলিশ। বৈধ কোনো কাগজ না পাওয়ায় তাদের আটক করে বলে জানিয়েছে পুলিশ। জানা যায়, গ্রেফতারকৃত ছাত্ররা বাংলাদেশি। তবে তাদের বিস্তারিত ঠিকানা জানা যায়নি। কোন মাদরাসায় পড়াশোনা করে এ ব্যাপারেও কোনো বিবৃতি আসেনি এখনো। গ্রেফতারের পর তাদের কোথায় নিয়ে গেছে, এখন পর্যন্ত কোনো খবর পাওয়া যায়নি।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, ঘটনার বিষয়ে তাদের কোনো জানা নেই। লোকজন এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করলেও কর্মকর্তারা এখনও তথ্য দিতে বিরত রয়েছেন। গুজব রয়েছে যে তিনজন ব্যক্তি একটি বেসরকারি হোস্টেলে আলাদা কক্ষ ভাড়া নিয়েছিলেন। তারা বাংলাদেশ ও বার্মার নাগরিক এবং লেখাপড়া করছিলেন বলে জানা গেছে। এখানে ভিসা বা পাসপোর্ট ছাড়াই।

সাহারানপুরের সিনিয়র পুলিশ সুপার আকাশ তোমর দারুল উলুম দেওবন্দের জানান, অভিযানের বিষয়টি তিনি আগে থেকেই জানতেন। তবে কোনো এলাকায় এটিএসের অভিযান চালাতে স্থানীয় পুলিশের অনুমতির প্রয়োজন নেই, তাই স্থানীয় পুলিশ কিছুই জানে না বলে জানান তিনি। 

এদিকে বাড়ির মালিক জিশান নাজমি প্রতিনিধিকে বলেন, তারা এখানে রুম ভাড়া নিয়ে থাকত। তাদের কাছে মাদরাসার আইডি কার্ড দেখে আমি ভাড়া দিয়েছি। তবে তারা কোথায় কী করে, এবিষয়ে আমি কিছুই জানি না।

স্থানীয়রা বলেন, বেশ কিছুদিন ধরেই বিদেশি ছাত্রদের ধরপাকড় চলছে। দিনদিন কঠোরতা বাড়ছে দেওবন্দ এলাকায়।

সূত্র: আল হিলাল মিডিয়া