| |
               

মূল পাতা আন্তর্জাতিক যেকোনো মূল্যে আমরা লড়াই চালিয়ে যাব : জেলেনস্কি


যেকোনো মূল্যে আমরা লড়াই চালিয়ে যাব : জেলেনস্কি


আন্তর্জাতিক ডেস্ক     09 March, 2022     07:42 PM    


রাশিয়াকে সন্ত্রাসী দেশ হিসেবে আখ্যায়িত করতে যুক্তরাজ্যের প্রতি আহ্বান জানিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, আমরা হাল ছেড়ে দেব না। আমরা কিছুতেই হারব না। দেশের জন্য যেকোনো মূল্যে আমরা লড়াই চালিয়ে যাব। যুদ্ধ চালিয়ে যাব বনে-জঙ্গলে, ক্ষেতে-খামারে, পথে-প্রান্তরে, জলে-স্থলে, আকাশে-বাতাসে, নদীর তীর থেকে তীরে। আমরা শেষ পর্যন্ত লড়ে যাব। এ লড়াই চালিয়ে নিতে আমরা সকলের সহায়তা চাই। মস্কোর ওপর যুক্তরাজ্যকে নিষেধাজ্ঞা জারি করতেও বলেন তিনি।

মঙ্গলবার (৮ মার্চ) ফক্স নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের মধ্যেই যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে ভাষণে রুশ আগ্রাসনের বিরুদ্ধে ও ইউক্রেনের পক্ষে জনমত গড়ে তুলতে ভার্চুয়ালি তিনি এসব কথা বলেন। এসময় ব্রিটিশ মন্ত্রী, বিরোধী দলের নেতারা পার্লামেন্টে উপস্থিত ছিলেন। জেলেনস্কির এই ভাষণকে ব্রিটিশ আইনপ্রণেতারা দাঁড়িয়ে অভিবাদন জানিয়েছেন।

রয়টার্স জানিয়েছে, কোনো ব্রিটিশ আইনপ্রণেতা এই ভাষণ না শুনে থাকলে সেক্ষেত্রে তিনি যেন পরবর্তীতে তা শুনে নিতে পারেন, সেজন্য জেলেনস্কির ভাষণ রেকর্ড করে রাখা হয়েছে। জেলেনস্কি যখন বলছিলেন, তখন সব আইনপ্রণেতারাই নীরব ছিলেন। ভাষণ শেষে একের পর এক আইনপ্রণেতারা জেলেনস্কির প্রশংসাও করেছেন।