| |
               

মূল পাতা জাতীয় ‘এনটিআরসির নীলনকশা বাস্তবায়ন করতে দেওয়া হবে না’


‘এনটিআরসির নীলনকশা বাস্তবায়ন করতে দেওয়া হবে না’


রহমত ডেস্ক     09 March, 2022     07:46 PM    


বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ-এনটিআরসিএ’র নিবন্ধিত সনদধারীরা প্যানেল ভিত্তিক নিয়োগের দাবি জানিয়েছে প্যানেল ভিত্তিক নিয়োগ প্রত্যাশী শিক্ষকদের সংগঠন। অনশনকালে প্যানেল প্রত্যাশীরা দাবি করেন, সব নিবন্ধনধারীদের স্ব স্ব নীতিমালায় নিয়োগ না হওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা বন্ধ রাখতে হবে ও ইনডেক্সধারীদের গণবিজ্ঞপ্তির অন্তর্ভুক্ত না করে আলাদা বদলির ব্যবস্থা করতে হবে। সব নিবন্ধনধারীদের স্ব স্ব নীতিমালায় নিয়োগ না হওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা বন্ধ রাখতে হবে ও ইনডেক্সধারীদের গণবিজ্ঞপ্তির অন্তর্ভুক্ত না করে আলাদা বদলির ব্যবস্থা করতে হবে। আজ (৯ মার্চ) বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক আমরণ অনশন থেকে সংগঠনটি এ দাবি জানায়।

অনশনে সংগঠনের সভাপতি মো. আমির হোসেন বলেন, এনটিআরসির উদ্দেশ্য শুধু টাকা হাতিয়ে নেওয়া। তারা বিভিন্ন সময়ে বিজ্ঞপ্তি দিয়ে ফরম পূরণের উদ্দেশ্যে হাজার হাজার মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে যাচ্ছে। এছাড়া অনেক প্রার্থীর কাছ থেকে লাখ লাখ টাকা নেওয়ার অভিযোগও রয়েছে। এনটিআরসির নীলনকশা বাস্তবায়ন করতে দেওয়া হবে না। এছাড়া তাদের কাছ থেকে দাবি আদায় করে নিতে যা যা করা দরকার আমরা তাই করবো। আমরা মাঠে আছি মাঠে থাকবো।

সংগঠনের অন্য বক্তারা বলেন, শিক্ষক নিবন্ধন সনদ চাকরির সনদ, একাডেমিক সনদ নয়। শিক্ষকতা ছাড়া এ সনদ কোনো কাজে আসবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে অর্জিত শিক্ষক হওয়ার যোগ্যতার সনদ- শিক্ষক নিবন্ধন সনদ। তাই সনদ যার, চাকরি তার। সরকারের ভাবমূর্তি সমুন্নত রাখতে প্যানেল ভিত্তিক নিয়োগের ব্যবস্থা করতে হবে। শিক্ষক সমাজকে অভিশাপ মুক্ত করতে এ কার্যকর ব্যবস্থা নেওয়া সময়ের দাবি।