| |
               

মূল পাতা সারাদেশ সরকার এখন স্বাস্থ্য খাতকে অগ্রাধিকার দিচ্ছে : পরিকল্পনামন্ত্রী


সরকার এখন স্বাস্থ্য খাতকে অগ্রাধিকার দিচ্ছে : পরিকল্পনামন্ত্রী


রহমত ডেস্ক     26 February, 2022     11:21 PM    


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকার এখন স্বাস্থ্য খাতকে অগ্রাধিকার দিচ্ছে। সরকার নিজেও করছে, প্রাইভেট সেক্টরকেও উৎসাহ দিচ্ছে। সরকারি এবং প্রাইভেট মিলেই সামগ্রিকভাবে স্বাস্থ্য খাত শক্তিশালী পর্যায়ে পৌঁছাবে। স্বাস্থ্য খাতে বেসরকারি উদ্যোগের মধ্যে অন্যতম হার্ট ফাউন্ডেশন। এসব উদ্যোগকে সরকার উচ্চ মর্যাদা ও মনোযোগ দিয়ে দেখে। এ সময় হার্ট ফাউন্ডেশন সুনামগঞ্জকে জমি দেওয়ার জন্য জেলা প্রশাসককে অনুরোধ করেন তিনি।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এবং জালালাবাদ অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজিত  সুনামগঞ্জে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত জনসচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সকালে মন্ত্রী জামালগঞ্জের ফেনারবাক ইউনিয়ন কমপ্লেপের নতুন ভবন উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম।

সুনামগঞ্জ হার্ট ফাউন্ডেশনের সভাপতি ডা. সৈয়দ মোনাওয়ার আলীর সভাপতিত্বে ও সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি পঙ্কজ দের সঞ্চালনায় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অবসরপ্রাপ্ত) আব্দুল মালিক এবং জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি ড. এ কে আব্দুল মুবিন।আলোচনায় অংশ নেন সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, ভার্চুয়ালি যুক্ত হয়ে আলোচনায় অংশ নেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের মহাসচিব অধ্যাপক খন্দকার আব্দুল আউয়াল রিজভী, সুনামগঞ্জ হার্ট ফাউন্ডেশনের সহসভাপতি হুমায়ুন মঞ্জুর চৌধুরী, সুনামগঞ্জ বিএমএর সভাপতি ডা. আব্দুল হাকিম প্রমুখ।  আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন হাইপারটেনশন কমিটি অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রেজা চৌধুরী।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সুনামগঞ্জ সুনামগঞ্জ সদর