| |
               

মূল পাতা জাতীয় ইসির অতীতের ভুলের পুনরাবৃত্তি হবে না : নতুন ইসি আলমগীর


ইসির অতীতের ভুলের পুনরাবৃত্তি হবে না : নতুন ইসি আলমগীর


রহমত ডেস্ক     26 February, 2022     11:23 PM    


নবনিযুক্ত নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, অতীতের ভুল থেকে আমরা শিক্ষা নেওয়ার চেষ্টা করব এবং অতীতের ইসির ভুলের পুনরাবৃত্তি হবে না।  সব রাজনৈতিক দলকে আস্থায় নিয়ে কমিশন পরিচালনার চেষ্টা করা হবে। ইসির কর্মকাণ্ড যেন সবার কাছে গ্রহণযোগ্য হয় সেদিকে তারা সতর্ক থাকবেন। আমরা কমিশন মিটিংয়ে বসব, সবাই তাদের মতামত দেবেন। অবশ্যই আমরা সব রাজনৈতিক দলকে আস্থায় নিয়ে কাজ করার চেষ্টা করব। কমিশন সচিবালয়ে কাজ করার সময় নির্বাচন কমিশনের কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার সুযোগ পেয়েছেন তিনি।

আজ (২৬ ফেব্রুয়ারি) শনিবার সন্ধ্যায় এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। এর আগে, নতুন নির্বাচন কমিশন-ইসি গঠন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধান নির্বাচন কমিশনার-সিইসি হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। চার নির্বাচন কমিশনার হয়েছেন, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আনিছুর রহমান। আজ (২৬ ফেব্রুয়ারি) শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

২০১৯ সালের মে থেকে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত নির্বাচন কমিশনের সাবেক সিনিয়র সচিব ছিলেন মো. আলমগীর। মো. আলমগীর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও কাজ করেছেন। এছাড়াও তিনি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ছিলেন।