| |
               

মূল পাতা সারাদেশ পরীক্ষার হলে ঢুকে মহিলা প্রভাষককে চড় মারলো ছাত্রলীগ নেতা


পরীক্ষার হলে ঢুকে মহিলা প্রভাষককে চড় মারলো ছাত্রলীগ নেতা


রহমত ডেস্ক     20 February, 2022     10:41 AM    


শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার একটি কলেজ প্রভাষককে পরীক্ষার হলে ঢুকে মারধর করা হয়েছে। সরকারি শামসুর রহমান ক‌লে‌জ শাখা ছাত্রলী‌গের সহসভাপ‌তি মাহবুব তালুকদার ওই প্রভাষককে মারধর করেন। ভুক্তভোগী গোসাইরহাট আলহাজ সফুরা বেগম মহিলা কলেজ জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় মাহবুব তালুকদারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হুসাইন রাতে আলহাজ সফুরা বেগম মহিলা কলেজ অধ্যক্ষের অফিস কক্ষে ওই কারাদণ্ড দেন।

মারধরের শিকার ওই প্রভাষক অভিযোগ করে বলেন, আলহাজ সফুরা বেগম মহিলা কলেজের ১০১ নম্বর কক্ষে অনার্স দ্বিতীয় বর্ষের ব্যষ্টিক অর্থনীতি ও বাংলা সাহিত্যের ইতিহাস পরীক্ষা চলছিল। আমি পরীক্ষার খাতায় স্বাক্ষর করছিলাম। এমন সময় ছাত্রলী‌গের নেতা মাহবুব তালুকদার কয়েকজন ছাত্রলীগ নেতাদের নিয়ে কক্ষে প্রবেশ করার সময় বাধা দিলে আমাকে প্রথমে ধাক্কা মারে। আমি প্রতিবাদ করলে তিনি আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং চড়-থাপ্পড় মারেন।

আলহাজ সফুরা বেগম মহিলা কলেজের অধ্যক্ষ মকবুল হোসেন শাহ বলেন, আমি বিষয়টি জানার পরে ইউএনওকে জা‌নি‌য়ে‌ছি। শিক্ষকরা জাতি গড়ার কারিগর। শিক্ষকের সাথে এমন ঘটনায় তীব্র নিন্দা জানাই।

উপজেলা ছাত্রলীগের সভাপতি দেওয়ান আজমল হোসেন নয়ন ব‌লেন, কারো ব্যক্তিগত অপরাধের দায় সংগঠন নি‌বে না। এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ আইনগত ব্যবস্থা নিতে পারে। অভিযোগ প্রমাণিত হলে আমরা দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দোষী‌দের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন বলেন, অভিযান চা‌লি‌য়ে অভিযুক্ত মাহবুব তালুকদারকে আটক ক‌রে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাবলিক পরীক্ষায় বাধাদানের অভিযোগে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা শরীয়তপুর গোসাইরহাট