| |
               

মূল পাতা আন্তর্জাতিক ভারতে হিজাবের পক্ষে অবস্থান নেওয়া ছাত্রীদের হয়রানি


ভারতে হিজাবের পক্ষে অবস্থান নেওয়া ছাত্রীদের হয়রানি


আন্তর্জাতিক ডেস্ক     12 February, 2022     09:08 AM    


ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের হিজাব ইস্যু নিয়ে উত্তেজনা বাড়ছেই। চলছে হিজাবের পক্ষে-বিপক্ষে চলছে বিক্ষোভ-পাল্টা বিক্ষোভ। সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে এ উত্তেজনা।

চলমান এই উত্তেজনার মধ্যেই এবার কর্ণাটকের উদুপির গভর্নমেন্ট গার্লস প্রি-ইউনিভার্সিটি কলেজে হিজাব পরার দাবিতে আন্দোলন করা ছয় মুসলিম ছাত্রীর ব্যক্তিগত তথ্য অনলাইনে ফাঁস করার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী ওই ছাত্রীদের অভিভাবকেরা ইতোমধ্যেই কর্ণাটক পুলিশের কাছে এ বিষয়ে অভিযোগ দায়ের করেছেন। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশের কাছে অভিযোগ দায়ের করার পর শুক্রবার এক অভিভাবক বলেন, আমার মেয়ে ও তার বান্ধবীদের নাম, ফেসবুক অ্যাকাউন্ট, মোবাইল নম্বর-সহ নানা তথ্য বেশ কিছু মানুষ অনলাইনে ছড়িয়ে দিয়েছে। আমার আশঙ্কা, ভবিষ্যতে তাদের হুমকি দিতে এসব তথ্য ব্যবহার করা হবে।

অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে উদুপির পুলিশ সুপার এন বিষ্ণুবর্ধন বলেন, অভিভাবকদের লিখিত অভিযোগ পেয়েছি। ওই ছাত্রীদের কাছ থেকে এ সংক্রান্ত অনলাইন-তথ্য চাওয়া হয়েছে। সেগুলো হাতে পাওয়া গেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নিবো আমরা।

সূত্র, এনডিটিভি