| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ২২ জানুয়ারি হুফফাজের মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স শুরু


২২ জানুয়ারি হুফফাজের মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স শুরু


রহমত ডেস্ক     17 January, 2022     05:01 PM    


হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের ৪০ দিন ব্যাপী কেন্দ্রীয় মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স আগামী ২২ জানুয়ারি থেকে শুরু হয়ে ০২ মার্চ পর্যন্ত চলবে। এতে প্রধান প্রশিক্ষক হিসেবে থাকবেন, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান উস্তাদুল হুফফাজ হাফিজ ক্বারী আব্দুল হক।

প্রশিক্ষক হিসেবে থাকবেন, হাফিজ মাওলানা ক্বারী সাঈদুর রহমান, হাফিজ মাওলানা ক্বারী ঈসমাইল কাতারী, হাফিজ ক্বারী নাজমুল হাসান, হাফিজ মাওলানা ক্বারী মাঞ্জুর বিন মোস্তফা, হাফিজ মাওলানা ক্বারী হামিদুল্লাহ, হাফিজ মাওলানা ক্বারী আবু সালে মুহাম্মদ মুসা, হাফিজ মাওলানা ক্বারী জহিরুল ইসলাম, হাফিজ ক্বারী নেছার আহমদ আন নাছিরী, হাফিজ মাওলানা ক্বারী রফিক আহমদ উসমানী, হাফিজ ক্বারী হারিসুল ইসলাম, হাফিজ মাওলানা ক্বারী আবদুল কাদের, হাফিজ মাওলানা ক্বারী সিদ্দিকুর রহমান, হাফিজ ক্বারী মুসতাকিম বিল্লাহ, হাফিজ মাওলানা ক্বারী আবু ইউসুফ।

ভর্তির শর্তাবলী : প্রশিক্ষণে আবেদনকারীকে অবশ্যই পূর্ণ কুরআনে হাফেজ হতে হবে। হিফজখানার শিক্ষকতায় আগ্রহী হতে হবে। এবং ফাউন্ডেশনের নির্ধারিত ফরম পূরণ ও নির্দিষ্ট ফি প্রদান করে ভর্তি হতে হবে। এছাড়াও প্রশিক্ষণ চলাকালীন অন্য কোন প্রশিক্ষণে অংশ গ্রহণ করা যাবে না। প্রশিক্ষনার্থীর দাড়ি, চুল, টুপি, পােষাক-পরিচ্ছেদ সুন্নাত মােতাবেক হতে হবে। প্রশিক্ষণ গ্রহণার্থীদের জন্য জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদপত্র/চেয়ারম্যান কর্তৃক সনদপত্রের ফটোকপি আবশ্যক। ২ কপি পাসপাের্ট সাইজের রঙ্গীন ছবি আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন মােবাইল ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। এনড্রোয়েড অর্থাৎ যে সকল মােবাইল দ্বারা ইন্টারনেট চলে এমন মােবাইল নিয়ে আসা যাবে না। প্রয়ােজনীয় বিছানা, প্লেট, মশারী ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে।

প্রশিক্ষণের ফি : ভর্তি ফি ও ৪০ দিন থাকা-খাওয়া বাবদ ৬০০০/- (ছয় হাজার টাকা মাত্র)।

প্রশিক্ষণের স্থান : রাজধানীর কেরানীগঞ্জ নেকরোজবাগ কবরস্থান আল আশরাফ মসজিদ কমপ্লেক্সে।

সার্বিক যোগাযোগ :
হুফফোজ্জের সাংগঠনিক সম্পাদক হাফিজ মুহাম্মদ আজম খান : ০১৯২৩-২৮৮৩৭০
মাওলানা শরিফ সালাহ উদ্দিন বোখারী : ০১৭৯৮-৩৩০২১৯
হাফিজ মুহাম্মদ গোলাম রব্বানী : ০১৭৫৫-৩৪০০০৬।