| |
               

মূল পাতা সারাদেশ চেয়ারম্যান হলেন জেলে থাকা ইসলামী ঐক্যজোট নেতা মনির


চেয়ারম্যান হলেন জেলে থাকা ইসলামী ঐক্যজোট নেতা মনির


রহমত ডেস্ক     05 January, 2022     10:37 PM    


পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া সদর ও আশুগঞ্জ উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ছয়টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং ১২টিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের ভাঙচুর ও অগ্নিসংযোগের ১৪ মামলায় কারাগারে থাকা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ইসলামী ঐক্যাজোটের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম।

আজ (৫ জানুয়ারি) বুধবার অনুষ্ঠিত নির্বাচনে কারাগারে বসেই ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়ন থেকে স্বতন্ত্র চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মনিরুল ইসলাম। নির্বাচনে তার প্রতীক ছিল আনারস। তিনি ৩৯৬১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালাম পেয়েছেন ২৪৭২ ভোট।

জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা কর্মসূচির আসামি মনিরুল। এ ঘটনায় পৃথক ১৪টি মামলার আসামি হয়ে গত বছরের ২২ জুন থেকে তিনি কারাগারে আছেন। ইতোমধ্যে ১৩টি মামলায় জামিন হয়েছে মনিরুলের। তবে একটি মামলায় এখনও জামিন না হওয়ায় কারামুক্ত হতে পারেননি। এর ফলে কারাগারে বসেই ভোটে লড়েছেন তিনি। তার পক্ষে পরিবারের সদস্য এবং দলীয় নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ইসলামী ঐক্যজোটের যুগ্ম সম্পাদক মুফতি এনামুল হাসান জানান, পরিবারের সদস্যদের পাশাপাশি ইসলামী ঐক্যজোট এবং ছাত্র খেলাফতের স্থানীয় নেতৃবৃন্দ মনিরুলের নির্বাচনী প্রচারণা চালিয়েছে। তিনি এলাকায় তুমুল জনপ্রিয়। সে জন্যই কারাগারে থেকেও নির্বাচনে বিজয়ী হয়েছেন তিনি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়া সদর