| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ‘কুরআন থেকে দূরে সরে যাওয়ার কারণে মুসলমানরা নিগৃহীত হচ্ছে’


‘কুরআন থেকে দূরে সরে যাওয়ার কারণে মুসলমানরা নিগৃহীত হচ্ছে’


রহমত ডেস্ক     05 January, 2022     10:24 PM    


আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক শাইখুল হাদিস মুফতি আব্দুল হালিম বোখারী বলেছেন, কুরআন শরীফ মুসলিম উম্মাহকে সম্মানিত করেছে। কুরআনকে আঁকড়ে ধরে মুসলমানরা গোটা বিশ্ব শাসন করেছিল। আর এখন কুরআন থেকে দূরে সরে যাওয়ার কারণে মুসলমানরা নিগৃহীত হচ্ছে। কুরআন সহজেই মুখস্থ করা যায়। দুনিয়ার অন্য কোন বই কিতাব মুখস্থ করে রাখা যায়না। কুরআন নাযিল হওয়ার সময় থেকে এ পর্যন্ত সারা বিশ্বে লাখ লাখ হাফেজে কুরআন সৃষ্টি হয়েছে। ১০ বছরের একটি শিশুও কুরআন শরীফ মুখস্থ করে হাফেজ হতে পারে। এটা কুরআনের মুজেজা।

আজ (৫ জানুয়ারী) বুধবার বাদ মাগরিব কক্সবাজারে জামেয়া ইসলামিয়া ওমেদিয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কক্সবাজার শহরের ওমেদিয়া ইসলামিয়ার পরিচালক, এড. ফিরোজ আহমদ চৌধুরী ফাউন্ডশনের চেয়ারম্যান আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরীর মাহফিলে সভাপতিত্বে মাহফিলে আরো বক্তব্য রাখেন, মাওলানা ছালাহ উদ্দিন নানুপুরী, মুফতি শাহেদ রহমানী, মাওলানা খুরশীদ আলম কাসেমী, মুফতি হাবিবুল ওয়াহেদসহ ওলামায়ে কেরাম।

আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরী বলেন, ওমেদিয়া জামেয়া ইসলামিয়া কক্সবাজারের কৃতি সন্তান সাবেক পার্লামেন্ট সদস্য মরহুম এড. ফিরোজ আহমদ চৌধুরী প্রতিষ্ঠিত একটি প্রতিষ্ঠান। এটি কক্সবাজার শহরের প্রাণ কেন্দ্র কুলসুম নগরে অবস্থিত অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতি বছর হেফজখানা থেকে শত শত শিক্ষার্থী হাফেজে কুরআন হচ্ছে। এতিম খানায় থেকে শত শত এতিম শিশুরা তাদের জীবন গড়ছে। মাদরাসা থেকে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা গ্রহণ করছে। অচিরেই এটি কক্সবাজার এর সর্বোচ্চ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে- ইনশাআল্লাহ। ৫ তলা বিশিষ্ট ওমেদিয়া ইসলামিয়া জামে মসজিদ ভবন, প্রস্তাবিত ৬ তলা বিশিষ্ট ওমেদিয়া জামেয়া ইসলামিয়া মাদরাসা ভবন কসরে রহমানী ও ৫ তলা বিশিষ্ট এতিম খানা ভবনের কাজ এগিয়ে চলছে। এসব পরিকল্পনা বাস্তবায়নে দ্বীনদার মুসলমানদের দোয়া ও সহযোগিতা কামনা করেন তিনি।