| |
               

মূল পাতা জাতীয় কোথায় আছেন শেখ হাসিনা, অবস্থান জানালেন জয়


কোথায় আছেন শেখ হাসিনা, অবস্থান জানালেন জয়


রহমত নিউজ     08 October, 2024     12:16 PM    


সাম্প্রতিক সময়ে বেশ কিছু সূত্র দাবি করছিলো শেখ হাসিনা ভারত ছেড়েছেন। কিন্তু কোনো নির্ভরযোগ্য সূত্র এই তথ্য নিশ্চিত করতে পারেনি। ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। সেসময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

এরপর থেকে ভারতে শেখ হাসিনার অবস্থান নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। তার মধ্যে নতুন করে গুঞ্জন ছড়িয়েছে যে শেখ হাসিনা ভারত ছেড়ে মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাতে পাড়ি জমিয়েছেন।

যদিও কোনো মাধ্যম এর সত্যতা নিশ্চিত করতে পারেনি। এসব জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়ে সোমবার (৭ অক্টোবর) রাতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় জানিয়েছেন, শেখ হাসিনার ভারত ছেড়ে যাওয়ার খবরটি সঠিক নয়।

জয় বলেন, ‘আমার মা ভারত ছেড়ে গিয়েছে বলে যে খবর শোনা যাচ্ছে সেটি সঠিক নয়। তিনি এখনো ভারতেই অবস্থান করছেন।’ এর আগে সজীব ওয়াজেদ জয় বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত ছাড়তে কোনো চাপ নেই।

মার্কিন প্রভাবশালী সাময়িকী টাইমস ম্যাগাজিনের সঙ্গে কথা জয় এ তথ্য জানান।

এদিকে জয়ের ভবিষ্যৎ নিয়েও আলোচনা হচ্ছে বিভিন্ন মহলে। জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে জয় বলেন, তার কখনোই রাজনৈতিক উচ্চাভিলাষ ছিল না এবং নির্বাচনে লড়াইয়ের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি তিনি।