| |
               

মূল পাতা সারাদেশ জেলা কুমিল্লায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সংবর্ধনা দিলো হেফাজত


কুমিল্লায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সংবর্ধনা দিলো হেফাজত


রহমত নিউজ     14 August, 2024     11:01 AM    


স্বৈরাচারবিরোধী গণঅভ্যুত্থান সম্মুখযোদ্ধা বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের কুমিল্লা জেলা সমন্বয়ক ও দায়িত্বশীলদের বিশেষ সংবর্ধনা প্রদান করেছে ​হেফাজতে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগর।

মঙ্গলবার (১৩ আগস্ট) কুমিল্লা মাদরাসায়ে আশরাফিয়া দারুল উলুমে দেশের বর্তমান পরিস্থিতিতে উলামায়ে কেরামের করণীয় শীর্ষক পরামর্শসভায় এ সংবর্ধনা প্রদান করা হয়। শায়খুল হাদীস মাওলানা নুরুল হকের সভাপতিত্বে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, যুগ্ম-মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ-সম্পাদক মাওলানা মুনীর হোসাইন কাসেমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি বশীরুল্লাহ ও সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী শামছুল ইসলাম জিলানী প্রমূখ। 

অনুষ্ঠানে সমন্বয়কদের পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ সাকিব, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জিয়াউদ্দিন রুবেল ও আবু রায়হান।

সমন্বয়করা তাদের বক্তব্যে বলেন, ৫ই আগস্টে ইতিহাসের নিকৃষ্টতম স্বৈরাচারের পতন ঘটলেও এর শুরুটা হয়েছিল ২০১৩ সালের ৫ই মে শাপলা চত্বরে অগণিত আলেম-ওলামার জীবন দানের মধ্য দিয়ে। তারা এ আন্দোলনে মাদরাসা শিক্ষার্থী ও আলেমদের সম্পৃক্ততার ভূয়সি প্রশংসা করেন। এসময় তারা আলেম-ওলামাদের নির্বিঘ্নে কুরআন সুন্নাহর বাণী প্রচার করতে বলেন।

আমন্ত্রিত অতিথিদের বক্তব্যে ফ্যাসিবাদী সরকারের বিভিন্ন কুকর্মের ইতিহাস ওঠে আসে। তারা কারাবন্দি আলেম-ওলামাদের সাথে প্রশাসনের পৈশাচিক নির্যাতনের ফিরিস্তি তুলে ধরেন। বর্তমান পরিস্থিতিতে দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। কাঁধে কাঁধ মিলিয়ে রাষ্ট্র সংস্কারে উদ্যোমী হতে বলেন। পাশাপাশি কুমিল্লা জেলার ১৮টি থানায় হেফাজতে ইসলামের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জোর তাগিদ দেন।

এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে হেফাজতে ইসলাম কুমিল্লা জেলা ও কুমিল্লা মহানগরের সভাপতি ও সেক্রেটারি নির্বাচন করা হয়। সর্বসম্মতিক্রমে কুমিল্লা জেলার সভাপতি নির্বাচিত হন মাওলানা নুরুল হক। সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন মুফতী মুশতাকুন্নবী কাসেমী। সেক্রেটারি নির্বাচন হন মুফতী আমজাদ হোসাইন।

কুমিল্লা মহানগরের সভাপতি নির্বাচিত হন মুফতী শামছুল ইসলাম জিলানী এবং সেক্রেটারি নির্বাচিত হন মাওলানা মুনিরুল ইসলাম কাসেমী। নির্বাচিত সভাপতি ও সেক্রেটারির সমন্বয়ে পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা কুমিল্লা সদর