| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন এইচএসসি পরীক্ষায় অংশ নেবে না বাগেরহাটের প্রায় সাড়ে ৩ হাজার পরীক্ষার্থী


এইচএসসি পরীক্ষায় অংশ নেবে না বাগেরহাটের প্রায় সাড়ে ৩ হাজার পরীক্ষার্থী


রহমত নিউজ     02 August, 2024     09:58 AM    


যতদিন পর্যন্ত অন্যায়ভাবে গ্রেপ্তারকৃত সকল এইচএসসি পরীক্ষার্থী ও অন্যান্য শিক্ষক, ছাত্র ও নিরাপরাধ মানুষকে নি:শর্ত মুক্তি দেওয়া না হবে ততদিন পর্যন্ত বাগেরহাটের ফকিরহাট কাজি আজহার আলী কলেজের চলমান ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবে না। বৃহস্পতিবার (১ আগষ্ট) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন ঘোষণা বিবৃতি আকারে পোস্ট করা হয়েছে ।

বিবৃতিতে বলা হয়, আমরা কাজি আজহার আলী কলেজের ২০২৪ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা এই মর্মে বিবৃতি দিচ্ছি যে, যতদিন পর্যন্ত অন্যায়ভাবে গ্রেপ্তারকৃত সকল এইচএসসি পরীক্ষার্থী ও অন্যান্য শিক্ষক, ছাত্র ও নিরাপরাধ মানুষকে নিঃশর্ত মুক্তি দেওয়া হয় ততদিন পর্যন্ত কাজি আজহার আলী কলেজের কোন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করবে না।

ফকিরহাট কাজি আজহার আলী কলেজ থেকে ৩ হাজার ৩৩২ জন শিক্ষার্থী চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে বলে কলেজ সুত্রে জানাগেছে।

ফকিরহাট কাজি আজহার আলী কলেজের অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল বারী জানান, বিষয়টি আমাকে কেউ জানায়নি। এছাড়া কোনো ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে লিখিত আকারেও বিষয়টি আমাকে জানানো হয়নি।

তবে নাম প্রকাশ না করার শর্তে ওই কলেজের একজন শিক্ষক এই প্রতিবেদককে জানান, বিষয়টি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি গ্রুপে পোস্ট করা দেখেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ওই আইডির সাথে যোগাযোগ করা হলে তিনি নিজেকে কাজি আজহার আলী কলেজের ২০২৪ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থী বলে জানান।

কারো কথায় নয় নিজেদের দায়বদ্ধতার স্থান থেকে এই সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে ওই শিক্ষার্থী বলেন, আমাদের যে ভাই ও বোনেরা মারা গেছেন এবং গ্রেফতার হয়েছেন তারা সবাই শিক্ষার্থী। তাই আমরা শিক্ষার্থী হয়ে আমাদের সকল দাবি না মানা পর্যন্ত এইচএসসি পরীক্ষায় বসবো না। আমরা আমাদের লাশের হিসাব,আমাদের ভাই বোনকে মারার ন্যায় বিচার ও আমাদের সকল দাবি না মানা পর্যন্ত আমরা পরীক্ষায় বসবো না ইনশাআল্লাহ।

-আরটিভি অনলাইন