| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন শিক্ষার্থীকে পিটিয়ে হাসপাতালে পাঠালেন স্কুলের প্রধান শিক্ষক


শিক্ষার্থীকে পিটিয়ে হাসপাতালে পাঠালেন স্কুলের প্রধান শিক্ষক


রহমত নিউজ     08 July, 2024     09:08 PM    


নরসিংদীর পলাশে নাভহান আকন্দ ফাজিম (১০) নামে পঞ্চম শ্রেণির একটি শিক্ষার্থীকে বেত দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে মিজানুর রহমান নামে এক শিক্ষকের বিরুদ্ধে। আহত ওই শিক্ষার্থীকে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার ঘোড়াশাল তাপ বিদ্যুৎকেন্দ্র উচ্চ বিদ্যালয়ে। অভিযুক্ত মিজানুর রহমান ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে রয়েছেন।

শিক্ষার্থীর বাবা মোকতারুল হোসেন বলেন, গতকাল স্কুল ছুটির পর ফাজিম একটি বল নিয়ে খেলা করছিল। এসময় বলটি ছুটে গিয়ে বিদ্যালয়ের অন্য একটি মেয়ে শিক্ষার্থীর শরীরে লাগে। ওই শিক্ষার্থী তখন প্রধান শিক্ষকের কাছে বিচার দিলে শিক্ষক মিজানুর রহমান ফাজিমকে অফিস কক্ষে ডেকে নিয়ে বেত দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে। পরে আহত অবস্থায় সে বাড়ি ফেরে। এসময় তার শরীরের বিভিন্ন স্থানে জখম দেখে ডাক্তারের পরামর্শে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, সামান্য একটু অন্যায়ের কারণে একজন শিক্ষক এমন শিশু বাচ্চাকে এতোটা নির্দয়ভাবে মারতে পারে তা কখনও ভাবতে পারিনি। বিষয়টি বিদ্যালয়ের পরিচালনা পরিষদকে অবগত করা হয়েছে। তারা এর সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো কথা বলতে রাজি হননি।

ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্র উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আবুল কালাম বলেন, শিক্ষার্থীর অভিভাবক মৌখিকভাবে বিষয়টি জানিয়েছেন। তবে এখনও লিখিত কোন অভিযোগ দেননি। লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পলাশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিলন কৃষ্ণ হালদার বলেন, বিষয়টি জানতে পেরে ওই শিক্ষককে শোকজ করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

-আরটিভি অনলাইন