| |
               

মূল পাতা আন্তর্জাতিক ভারি বৃষ্টিতে দিল্লি বিমানবন্দরের ছাদ ধসে নিহত ১


ভারি বৃষ্টিতে দিল্লি বিমানবন্দরের ছাদ ধসে নিহত ১


আন্তর্জাতিক ডেস্ক     28 June, 2024     10:36 PM    


ভারি বৃষ্টিপাতে বিপর্যস্ত ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিমানবন্দরের ছাদ ধসে একজন নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৮ জুন) ভোরে প্রবল বৃষ্টিতে ধসে পড়েছে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের এক নম্বর টার্মিনালের ছাদের একাংশ। এতে আরও ছয়জন আহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন দিল্লি বিমানবন্দরের একজন মুখপাত্র।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানা যায়, স্থানীয় সময় ভোর সাড়ে পাঁচটার দিকে ভারতের বিমানবন্দরের ছাদ ধসে পড়ার পর টার্মিনাল থেকে সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এদিকে ছাদ ধসে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

মুখপাত্র সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) জানান, দিল্লির ১ নম্বর টার্মিনালের সব ফ্লাইট সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। আর ‘নিরাপত্তা ব্যবস্থার’ অংশ হিসেবে চেক-ইন কাউন্টারগুলোও বন্ধ করা হয়েছে। ভোর সাড়ে ৫টার দিকে দিল্লি ফায়ার সার্ভিসেসকে (ডিএফএস) এই ঘটনার বিষয়ে জানানো হয়।

কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাম মোহন নাইডু কিঞ্জরাপু বিমানবন্দর পরিদর্শন করেন এবং টার্মিনাল-১ পরিদর্শন করেন। এ সময় তিনি এ ঘটনাকে খুবই ভয়াবহ বলে উল্লেখ করেন। এছাড়াও তিনি মৃত এবং আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ দেয়ার কথা বলেন।

কর্মকর্তারা জানিয়েছেন, বিশ্বের অন্যতম ব্যস্ততম বিমানবন্দর হিসেবে পরিচিত ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদ ও সাপোর্ট বিমগুলো ভেঙে পড়ার পর পিক-আপ এবং ড্রপ এলাকায় পার্ক করা গাড়িগুলো ক্ষতিগ্রস্ত হয়। আহত ছয়জনের মধ্যে লোহার বিমে চাপা পড়ে থাকা গাড়ি থেকে একজনকে উদ্ধার করা হয়েছে।