| |
               

মূল পাতা জাতীয় সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণকে অগ্রাধিকার দেবেন নয়া বাণিজ্য প্রতিমন্ত্রী


দ্রব্যমূল্য নিয়ন্ত্রণকে অগ্রাধিকার দেবেন নয়া বাণিজ্য প্রতিমন্ত্রী


রহমত নিউজ     12 January, 2024     10:22 PM    


দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণের অঙ্গিকার ব্যক্ত করেছেন নতুন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। শুক্রবার (১২ জানুয়ারি) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, রোববার আমি বাণিজ্য মন্ত্রণালয়ে যাব। এরপর সবার সঙ্গে কথা বলে অগ্রাধিকার ঠিক করা হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, এবার দ্রব্যমূল্যের কোনো সংকট থাকবে না। কেউ যেন কারসাজি করতে না পারে, সে বিষয়ে সতর্ক থাকব। 

তিনি আরও বলেন, ব্যবসায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে। বিশেষ করে, তেল ও চিনির বড় বড় সরবরাহকারী যারা আছেন, তাদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে পারলে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যেই রাখতে পারবো।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেন প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যরা। এরপর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রণালয় বণ্টনের প্রজ্ঞাপন জারি করা হয়। এবার প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার আকার দাঁড়িয়েছে ৩৭ জনে। এরমধ্যে ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী। এখন মন্ত্রিসভার সদস্যদের জন্য পিএস এবং এপিএস নিয়োগ দেবে সরকার।