| |
               

মূল পাতা জাতীয় যেদিন থেকে বাড়তে পারে তাপমাত্রা


যেদিন থেকে বাড়তে পারে তাপমাত্রা


রহমত নিউজ     03 January, 2024     05:44 AM    


গত কয়েক দিন ধরেই শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। ইতোমধ্যে দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করছে। এ ছাড়া দেশের অন্যত্র তীব্র শীতের পাশাপাশি কুয়াশার চাদরে ঢাকা পড়ছে। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এ অবস্থায় আগামী দুই দিনের মধ্যে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ শাহিনুর ইসলাম।

বুধবার (৩ জানুয়ারি) গণমাধ্যমকে তিনি বলেন, জানুয়ারি দেশের শীতলতম মাস। শীতকালে এই মাসে তাপমাত্রা সবচেয়ে কম থাকে। দেশের উত্তরাঞ্চলে ইতোমধ্যে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। তবে, আগামী শুক্রবার (৫ জানুয়ারি) থেকে দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

এদিকে, বুধবার সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং শুক্রবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ ছাড়া একই সময়ে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে অতি ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অতি ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীন নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।