| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী অগ্নিসংযোগ কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না : ডিবি প্রধান


অগ্নিসংযোগ কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না : ডিবি প্রধান


রহমত নিউজ     05 December, 2023     08:02 PM    


ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ বলেছেন, কিছু কিছু রাজনৈতিক দল অবরোধ ডেকে পালিয়ে থেকে ভাড়া করা লোকজন নিয়ে যানবাহনে অগ্নিসংযোগ করছে, এটা তো আসলে কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না। হরতাল ও অবরোধ ডেকে রাস্তায় নামা তাদের গণন্ত্রাতিক অধিকার। তারা তাদের সমাবেশ করতে পারে। আমরা আগেও দেখেছি ২০১৪ সালে তারা রাস্তায় বোমা নিক্ষেপ করেছে। পুলিশের উপর তারা হামলা করার চেষ্টা করেছে। জনগণ কিন্তু সারা দেয়নি।

আজ (৫ ডিসেম্বর) মঙ্গলবার রাজধানীর মিন্টুরোডের ডিবি কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিবি প্রধান বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আমরা নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা মোতাবেক কাজ করছি। পাশাপাশি আমাদের রুটিমাফিক কাজও করছি। যারা প্রতারণা অথবা ডাকাতি করে, যারা ওয়ারেন্টভুক্ত এবং তালিকাভুক্ত আসামি তাদের গ্রেফতার করা আমাদের রুটিন কাজ। পাশাপাশি জনগণ ও সরকারের সম্পত্তি রক্ষার দায়িত্বও পুলিশের। মানুষের জানমালের নিরাপত্তা, সম্পত্তি রক্ষা করতে আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাস্তায় থেকে রাতদিন ২৪ ঘন্টা কাজ করি। উদ্দেশ্য হচ্ছে স্বাভাবিক যান চলাচলে কেউ যেন বাধা সৃষ্টি না করে।

তিনি আরো বলেন, তারা ৯ বারে ১৮দিন অবরোধ আর তিনবার হরতাল ডেকেছে। মানুষ তো এটা মানছে না। মানুষ ঘর থেকে বের হয়ে আসছে। অবরোধ ডেকে তারা ঘরে বসে থেকে ভাড়া করে লোক এনে বোতলের ভেতরে কেরোসিন দিয়ে বিচ্ছিন্নভাবে আগুন লাগানোর চেষ্টা করছে। মানুষের মধ্যে এর কোন প্রভাব পড়ছে না বলেই মানুষ ঘর থেকে বের হয়ে রাস্তায় চলাচল করছে। দুষ্কৃতকারীরা তথাকথিত অবরোধের নামে মানুষের জানমালের উপরে ককটেল বিস্ফোরণের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটনানোর চেষ্টা করে। পরিত্যক্ত কিংবা একজনের একটি মাত্র সহায় সম্বল গাড়িতে আগুন লাগিয়ে দেয়। তাদের অনেককে আমরা গ্রেফতার করেছি, অনেকে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীও দিয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা