| |
               

মূল পাতা জাতীয় সারা দেশে ১৬১ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ৪৪২ টহল দল মোতায়েন


সারা দেশে ১৬১ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ৪৪২ টহল দল মোতায়েন


রহমত নিউজ ডেস্ক     30 November, 2023     12:07 PM    


আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে আজ বৃহস্পতিবার ১৬১ প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় মোতায়েন রয়েছে ২২ প্লাটুন। আজ সকালে বিজিবির সদর দপ্তরের গণমাধ্যম শাখা থেকে পাঠানো খুদে বার্তায় এসব তথ্য জানানো হয়।

অন্যদিকে সারা দেশে মোতায়েন করা হয়েছে র‍্যাবের ৪৪২টি টহল দল। আজ সকালে র‍্যাব সদর দপ্তরের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব টহল দলের মধ্যে রাজধানীতে রয়েছে ১৪৬টি। যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ জায়গাগুলোয় র‍্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছেন। এছাড়া যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিতে দেশের বিভিন্ন জায়গায় দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী যানবাহন পাহারা দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিচ্ছে র‍্যাব।

মাঝে এক দিনের বিরতি দিয়ে আবার শুরু হয়েছে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতাল-অবরোধের কর্মসূচি। গতকাল বুধবার সকাল ৬টা থেকে সারা দেশে শুরু হয় ২৪ ঘণ্টার অবরোধ। এই কর্মসূচি চলে আজ সকাল ছয়টা পর্যন্ত। অবরোধের সময় শেষ হওয়ার পর সারা দেশে ২৪ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এ কর্মসূচি দেওয়া হয়েছে।