| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য অবরোধের সমর্থনে ১২দলীয় জোট ও এলডিপির মিছিল


অবরোধের সমর্থনে ১২দলীয় জোট ও এলডিপির মিছিল


রহমত নিউজ ডেস্ক     27 November, 2023     02:42 PM    


সরকারের পদত্যাগ ও অবৈধ তফসিল বাতিলের দাবিতে ১২দলীয় জোটের ৪৮ ঘণ্টার অবরোধ সমর্থনে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিজয়নগর এলাকায় বিক্ষোভ মিছিল করেছে ১২ দলীয় জোট ও এলডিপি। মিছিলে জোটের নেতারা বলেন, এই সরকার একটি দুষ্কৃতকারী সরকার। এই সরকারের অধীনে কোনও সুষ্ঠু নির্বাচন হবে না, কারণ অতীতেও সুষ্ঠু নির্বাচন হয়নি। আওয়ামী সরকার দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এদের হাতে দেশের জনগণ কোনও ভাবেই নিরাপদ নয়।

সোমবার (২৭ নভেম্বর) রাজধানীর বিজয়নগর এলাকায় জোট ও দলের পক্ষ থেকে এ বিক্ষোভ মিছিল করেছে।মিছিলে অংশ নেয় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ফারুক রহমান, বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদদীন টিটু, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-একাংশের যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী প্রমুখ।

প্রায় একই সময়ে অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) নেতাকর্মীরা।  দুপুর ১২টার দিকে রাজধানীর নাইটিঙ্গেল মোড় থেকে মিছিলটি শুরু করে পুরানা পল্টন মোড়ে এসে শেষ করে। এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামূল বশিরের নেতৃত্বে মিছিলে অংশ নেয় এলডিপির প্রেসিডিয়াম সদস্য আওরঙ্গজেব বেলাল, এসএম মোরশেদ, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক অ্যাডভোকেট আবুল হাশেম, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব প্রমুখ।