| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি অবরোধ সফলে রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীতে মিছিল


অবরোধ সফলে রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীতে মিছিল


রহমত নিউজ ডেস্ক     26 November, 2023     09:34 AM    


সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও তফসিল বাতিলের দাবিতে বিএনপির ডাকা ৭ম দফা অবরোধ সফলে রাজধানীতে মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। আজ (২৬ নভেম্বর) রবিবার সকাল ৭টায় রাজধানীর বনানীতে কামাল আতাতুর্ক সড়কে এ মিছিলটি বের করা হয়।

এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলে অংশ নেন— ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সহ-যুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, সহ-স্বাস্থ্য বিষয়ক  সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, নবাবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবুল কালাম, ধামরাই উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান আতিক প্রমুখ। 

রিজভী বলেন, সরকার দেউলিয়া হয়ে গিয়ে সঙ্গী খুঁজে বেড়াচ্ছে। কিন্তু কোথাও সাড়া না পেয়ে গোয়েন্দাদের দিয়ে দলছুট কিছু নেতাদের বাগিয়ে নেওয়ার চেষ্টা করছে। হালুয়া-রুটির ভাগ পেতে কয়েকজন গেলেও মাঠ পর্যায়ের নেতা-কর্মীরা তা প্রত্যাখ্যান করেছেন।  ভারত সরকার ও তাদের দেশের রাজনীতিবিদদের বোঝা উচিত বাংলাদেশের জনগণ কেন তাদের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। একটি কর্তৃত্ববাদী সরকারকে এভাবে সমর্থন দিয়ে তারা বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। পৃথিবীর সবচেয়ে রক্তাক্ত সীমান্ত এখন বাংলাদেশ-ভারত সীমান্ত। প্রায় প্রতিদিন বিএসএফ সেখানে বাংলাদেশিদের গুলি করে হত্যা করছে। তারা বাংলাদেশে একতরফা বাণিজ্য করলেও বাংলাদেশকে কোনো ব্যবসা করার সুযোগ দিচ্ছে না। বাংলাদেশ থেকে তারা নানা উপায়ে হাজারও কোটি টাকা পাচার করছে। বর্তমান সরকার তাদের সবকিছু উজার করে দিলেও প্রাপ্তির খাতা শুধুই শূন্য।