| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ নির্বাচনের ট্রেন থামানোর ক্ষমতা বিএনপির নেই : ওবায়দুল কাদের


ফাইল ছবি

নির্বাচনের ট্রেন থামানোর ক্ষমতা বিএনপির নেই : ওবায়দুল কাদের


রহমত নিউজ     15 November, 2023     10:20 PM    


নির্বাচনের যে ট্রেন ছেড়ে গেলো তা থামানোর ক্ষমতা বিএনপির নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচনের যে ট্রেন ছেড়ে গেলো তা থামানোর ক্ষমতা বিএনপির নেই। নির্বাচনের ট্রেন কারও জন্য অপেক্ষা করবে না। নির্বাচন নির্বাচনী নিয়ম অনুযায়ী হচ্ছে। নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী নির্বাচন করতে যাচ্ছে।

বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় নির্বাচনের তফসিল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ  কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দ্বাদশ সসদ নির্বাচনের ঘোষিত তফসিলকে আমরা স্বাগত জানাচ্ছি। ঘোষিত তফসিলে জনগণের ইচ্ছা ও প্রত্যাশা পূরণ হয়েছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, সংলাপের বাস্তবতাকে কেউ অস্বীকার করতে পারে না। বিএনপির সঙ্গে দুবার সংলাপ হয়েছে। এবার তো প্রেসিডেন্ট ও নির্বাচন কমিশন ডেকেছে তারা আসেনি। সংলাপ এক পক্ষে চাইলে হবে না, সবাইকে চাইতে হবে।

জাতীয় পার্টির নির্বাচনে আসার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টি কার অধীনে নির্বাচন করবে এটি তাদের দলীয় সিদ্ধান্ত। জাতীয় পার্টির সম্পর্কে শেষ বিষয়টা শুনতে একটু সময় অপেক্ষা করেন, বিষয়টা পরিষ্কার হয়ে যাবে। ভেতরে অনেক খবর আছে।

দলের নির্বাচনি কার্যক্রম প্রশ্নে সাধারণ সম্পাদক বলেন, আগামী ১৭ নভেম্বর আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। ওইদিন থেকেই বঙ্গবন্ধু এভিনিউ থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে।

এর আগে, এদিন সন্ধ্যায় নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

জাতির উদ্দেশে ভাষণে তিনি বলেন, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত।