| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী নাশকতা ঠেকাতে যাত্রীদের ছবি তোলাসহ ডিএমপির ১০ নির্দেশনা


নাশকতা ঠেকাতে যাত্রীদের ছবি তোলাসহ ডিএমপির ১০ নির্দেশনা


রহমত নিউজ ডেস্ক     13 November, 2023     09:06 AM    


অবরোধকে কেন্দ্র করে যানবাহনে আগুন দেওয়া প্রতিরোধে পরিবহন মালিক ও শ্রমিকদের ১০ নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

রবিবার (১২ নভেম্বর) এসব নির্দেশনা দেওয়া হয়। ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, অবরোধে নাশকতা ঠেকাতে পুলিশ কাজ করছে। পাশাপাশি নাশকতা ঠেকাতে পরিবহন মালিক ও শ্রমিকদের এতে সম্পৃক্ত করার লক্ষ্যে এসব নির্দেশনা হলো।

ডিএমপির ১০ নির্দেশনা হলো— যাত্রীদের ছবি তুলে রাখা; নির্ধারিত স্থান ছাড়া (স্টপেজ) কোনো যাত্রী বাসে উঠতে বা নামতে পারবে না; বিভিন্ন স্টপেজে যাত্রী ও বাসের ছবি তুলে রাখা; বাসের দুটি দরজা থাকলে পেছনের দরজা অবশ্যই বন্ধ রাখা; রাতে এলোমেলভাবে বাস পার্কিং না করা; উন্মুক্ত স্থানে একাধিক বাস রাখলে নিজস্ব নিরাপত্তার ব্যবস্থা রাখা; রাতে বাসে পরিবহন শ্রমিক কেউ যাতে না ঘুমান; বাসে সচেতনতামূলক স্টিকার লাগনো; চালকও তাঁর সহকারী বাস রেখে  এক সঙ্গে বা খেতে বা বিশ্রামে না যাওয়া ও সহকারি ছাড়া চালককে একা গাড়ি চালাতে না দেওয়া। এছাড়া নাশকতায় জড়িতদের তথ্য প্রদানকারীর জন্য বিশেষ পুরস্কার ঘোষণাও করেছে ডিএমপি।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, নাশকতা ঠেকাতে পুলিশ কাজ করছে। নাশকতাকারী ও এতে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি নাশকতা প্রতিরোধে পরিবহন মালিক ও শ্রমিকদের জন্য বিশেষ এসব নির্দেশনা দেওয়া হলো, যাতে করে সবাই মিলে নাশকতাকারীদের রুখে দেওয়া যায়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা