| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য গাজায় ইসরায়েল নির্বিচারে হত্যাযজ্ঞ চালাচ্ছে : গণফোরাম


গাজায় ইসরায়েল নির্বিচারে হত্যাযজ্ঞ চালাচ্ছে : গণফোরাম


রহমত নিউজ     12 October, 2023     07:15 PM    


প্রায় ৭০ বছর ধরে ফিলিস্তিনের মুক্তিকামী জনগণের উপর নিপীড়ন নির্যাতন চালিয়েছে ইসরায়েল। ফিলিস্তিন জনগণ এই জালিমদের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে দুর্বার প্রতিরোধ গড়ে তোলায় যুদ্ধ শুরু হয়। ইসরায়েল নারী ও শিশুসহ নির্বিচারে গাজায় হত্যাযজ্ঞ চালাচ্ছে এবং প্রায় ৫০ লক্ষ জনগণের খাদ্য, ঔষধ, পানি ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিয়ে মৃত্যুর পথে ঠেলে দেওয়া হয়েছে যা সরাসরি মানবাধিকার লঙ্ঘন।

আজ (১২ অক্টোবর) বৃহস্পতিবার দুপুর ১ টায় গণফোরাম সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টু’র সভাপতিত্বে তার নিজ কার্যালয়ে গণফোরামের এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী প্রমুখ।

বাংলাদেশের সংবিধান অনুযায়ী বিশ্বের নিপীড়িত সকল জনগণের মুক্তির সংগ্রামে সমর্থন জানিয়ে নেতৃবৃন্দ বলেন গণফোরাম সবসময়ই ফিলিস্তিনের জনগণের ন্যায্য লড়াই সংগ্রামের সাথে ছিল এবং ভবিষ্যতেও পাশে থাকবে। জাতিসংঘের প্রতি জোর দাবী জানাচ্ছি ফিলিস্তিনের ন্যায়সঙ্গত দাবী আদায়ে জরুরী পদক্ষেপ গ্রহণ করুন। আমরা ফিলিস্তিনি জনতার এই মুক্তির সংগ্রামে সমর্থন জানিয়ে স্বাধীন সার্বভৌম প্যালেস্টাইন রাষ্ট্রের ঘোষণায় একাত্মতা ও সংহতি প্রকাশ করছি।