| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি বন্ধ বললেই চলে : বাবলু


শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি বন্ধ বললেই চলে : বাবলু


রহমত নিউজ     10 October, 2023     02:54 PM    


ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবুল বলেছেন, একতরফা ভাবে এই অবৈধ সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। এখন সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি বন্ধ বললেই চলে। ছাত্র আন্দোলন নেই, ছাত্রদের দাবি-দাওয়া নিয়ে কোনো কথা বলার অধিকার নেই।

মঙ্গলবার (১০ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘মজলুম জননেতা মওলানা ভাসানীর শিক্ষা দর্শনের আলোকে গণমুখী শিক্ষা চাই, শেখ হাসিনার দুঃশাসন হটাও শিক্ষা বাঁচাও সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গণ প্রতিষ্ঠা, দলীয় বিবেচনায় শিক্ষক নিয়োগ বাতিল এবং অবিলম্বে ডাকসুসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে’ ভাসানী ছাত্র পরিষদ ছাত্র সমাবেশে তিনি এসব কথা বলেন। ভাসানী ছাত্র পরিষদের আহ্বায়ক আহম্মেদ শাকিলের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য সচিব হাবিবুর রহমান রিজুসহ ছাত্র পরিষদের অন্য সদস্যরা।

বাবুল বলেন, দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করে নিয়েছে এই অবৈধ সরকার। এই সরকারের হাত থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পর্যন্ত রেহাই পাচ্ছে না। দেশের ছাত্ররা-যুবকরা যেন আন্দোলন করতে না পারে, দেশ যেন মেধাশূন্য হয়ে যায়, রাজনীতি শূন্য হয়ে যায় তারই একটি ষড়যন্ত্রের অংশ হিসেবে ছাত্ররাজনীতিকে অনেক দূরে রাখা হয়েছে। দেশ থেকে এই ছাত্র-যুবকরা যেন নেতৃত্ব দিতে না পারে তার জন্য প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে গণতান্ত্রিক অধিকার হরণ করে নেওয়া হয়েছে। আমি এই অবৈধ সরকারকে বলব, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস গড়ে তুলুন। ছাত্রদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিন। ছাত্র সংসদের নির্বাচন দিয়ে দিন।