| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সুষ্ঠু নির্বাচনের কথা শুনলে ওবায়দুল কাদের বিচলিত হয়ে যান : রিজভী


সুষ্ঠু নির্বাচনের কথা শুনলে ওবায়দুল কাদের বিচলিত হয়ে যান : রিজভী


রহমত নিউজ ডেস্ক     30 September, 2023     02:06 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সুষ্ঠু নির্বাচনের কথা শুনলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিচলিত হয়ে যান। যিনি সুষ্ঠু নির্বাচনের কথা বলেন, তার ওপর আক্রমণ করেন। তার ওপর নানা ধরনের কটু মন্তব্য করেন ওবায়দুল কাদের। এখান ডিসি-এসপিরা নৌকার পক্ষে ভোট চায়। তারা কাউকে পছন্দ করতে পারেন, ভোট দিতে পারেন। কিন্তু প্রকাশ্যে কোনো দলের পক্ষে ভোট চাইতে পারেন না। কারণ নির্বাচনের সময় আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন ডিসি, তাহলে কীভাবে একজন ডিসি নৌকার পক্ষ ভোট চায়। এতে বোঝা যায় শেখ হাসিনার আগামী নির্বাচন কত একতরফা ও গণবিরোধী হবে তার নমুনা এখনি ফুটে উঠেছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা ও বিশেষ মোনাজাত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রিজভী আরো বলেন, মহানগর গোয়েন্দা সংস্থার প্রধান তরবারি দিয়েছে দেশের প্রধান বিচারপতিকে। এই অস্ত্রের আদৌ লাইসেন্স আছে কিনা তা নিয়ে সন্দেহ আছে। দেশের প্রচলিত অস্ত্র আইন অনুযায়ী এর সর্বনিন্ম সাজা ৭ বছর। তারা প্রচলিত আইন-কানুনের কিছুই তোয়াক্কা করেন না। তারা মনে করেন শেখ হাসিনার কথাই আইন। ইরাকের প্রেসিডেন্ট সাদ্দাম হোসেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে একটি তরবারি উপহার দিয়েছিলেন। যেটি এরশাদের বাসায় ছিল। যার কারণে তার শাস্তি হয়েছিল। তখন বিচারপতি ছিলেন আব্দুস সাত্তার। সবাই এখন শেখ হাসিনার তল্পিবাহক। পুলিশ-প্রশাসন ও আইন-আদালত সবাই এখন শেখ হাসিনার অনুসারী। বিচারপতি থাকেন নীরবে-নিবৃত্তে। কেউ যাতে তাকে প্রভাবিত করতে না পারে। কিন্তু প্রধান বিচারপতিকে অস্ত্র দিচ্ছে, যেটার কোনো লাইসেন্স নেই।