| |
               

মূল পাতা জাতীয় ৭ দফা দাবিতে মুক্তিযোদ্ধা কাউন্সিল ঘেরাও কর্মসূচি


৭ দফা দাবিতে মুক্তিযোদ্ধা কাউন্সিল ঘেরাও কর্মসূচি


রহমত নিউজ ডেস্ক     20 September, 2023     12:40 PM    


স্বাধীনতাবিরোধীদের মুক্তিযোদ্ধা বানানো ও নকল মুক্তিযোদ্ধা সদস্যদের সকল কার্যক্রম অবৈধ ঘোষণাসহ সাতদফা দাবিতে বিক্ষোভ মিছিল ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সি (জামুকা) ঘেরাও কর্মসূচি করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কেন্দ্রীয় কমিটি।

বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ দাবি ঘোষণা করে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেন তারা। এ সময় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কেন্দ্রীয় কমিটির প্রায় ১০০ সদস্য ঘেরাও কর্মসূচি নিয়ে প্রেস ক্লাব থেকে মুক্তিযোদ্ধা কাউন্সিল ভবন অভিমুখে রওনা দেন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান সাধারণ সম্পাদক সেলিম রেজা বলেন, বঙ্গবন্ধু সরকারের আমলে প্রণীত মুক্তিযোদ্ধার সংজ্ঞা মোতাবেক মুক্তিযোদ্ধা স্বীকৃতি দিতে হবে। বীর মুক্তিযোদ্ধাদের হয়রানি ও বেইজ্জতিকারী জামুকার দুর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং তাদের বিচার দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে করতে হবে। শিগগিরই আমরা দেশব্যাপী সকল নকল মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়ন ও তা জনসম্মুখে প্রকাশ করবো। যেসব প্রকৃত মুক্তিযোদ্ধা আবেদন করতে পারেনি তাদের তালিকা প্রণয়ন করা হবে। সরকারি, আধা-সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত সকল বীর মুক্তিযোদ্ধার সন্তানদের তালিকা প্রণয়ন করা হবে।