| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘জুতার দোকান এসি মার্কেটে আর লাইব্রেরি ফুটপাতে’


‘জুতার দোকান এসি মার্কেটে আর লাইব্রেরি ফুটপাতে’


রহমত নিউজ     13 September, 2023     11:08 AM    


ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেছেন, বাংলাদেশের জুতার দোকানগুলো সব এসি মার্কেটে আর লাইব্রেরিগুলো বঙ্গবাজার, নীলক্ষেত আর ফুটপাতের উপরে। আমরা শিক্ষিত হবো কীভাবে? আমরা শিক্ষাকে কত কদর করি কিন্তু সেই শিক্ষার লাইব্রেরিকে কখনও এসি মার্কেটে নিতে পারিনি। ফুটপাতে ফেলে রেখে সেই শিক্ষা গ্রহণ করার সব সময় চেষ্টা করি। এভাবে শিক্ষা গ্রহণ করা যাবে না।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুর শহরের শেখ জামাল স্টেডিয়ামে  জেলা প্রশাসন আয়োজিত ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ব্যতিক্রমভাবে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। এ সময় তাদের হাতে দুই রিম কাগজ ও এক ডজন কলম তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আলোচিত তরুণ উদ্যোক্তা আয়মান সাদিক। বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আব্দুল্লাহ বিন কালাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা প্রমুখ। অনুষ্ঠানে জেলার ৯ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিক্ষার্থীদের রাজনীতিমুক্ত না করতে পারলেও আমরা রাজনীতিকে শিক্ষামুক্ত করেছি। রাজনীতির সঙ্গে যারা জড়িত তারা ধীরে ধীরে লেখাপড়া থেকে দূরে সরে যাচ্ছে। এটা আমাদের জন্য অসনিসংকেত। যার কারণে এখন টিকটকাররা রাজনীতিতে আসার সাহস পায়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, তোমরা যারা মেধাবী তারাই বাংলাদেশকে নেতৃত্ব দেবে। তোমরাই এদেশটাকে গড়ে তুলবে। এই ফরিদপুরকে তোমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়ানো শেখাবে। তোমাদের সবাইকে দেশপ্রেমের মহানব্রতে উজ্জ্বীবিত হওয়ার জন্য অনুরোধ জানাই। আমরা সার্বক্ষণিক তোমাদের সঙ্গে আছি। তোমরা যেন ঝরে না যাও। এই ১০২৬ জনকে নিয়ে আমরা আলোকিত ফরিদপুর গড়ে তুলবো।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ফরিদপুর ফরিদপুর সদর