| |
               

মূল পাতা সারাদেশ জেলা পাবনায় জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মী গ্রেপ্তার


পাবনায় জামায়াত-শিবিরের ৩৬ নেতাকর্মী গ্রেপ্তার


মফস্বল ডেস্ক     16 August, 2023     09:45 PM    


নাশকতার পরিকল্পনার অভিযোগে পাবনার চারটি থানা এলাকায় অভিযান চালিয়ে জামায়াতে ইসলামীর ও ইসলামী ছাত্রশিবিরের ৩৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৬ আগস্ট) তাদের আটক করা হয়। পরে মামলা দায়ের করে তাদেরকে একই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, পাবনা সদর উপজেলার মজিদপুর বাচ্চু সরদারের বাড়ির পাশ থেকে ভোর পৌনে ৫টার দিকে ১০ জনকে, ঈশ্বরদী উপজেলার শেখেরদায়ের সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ভোর ৪টার দিকে ১১ জনকে, ভাঙ্গুড়া উপজেলার সরকারি হাজী জামাল উদ্দিন অনার্স কলেজের পুরনো ভবনের সাইকেল গ্যারেজ থেকে ভোর ৫টার দিকে ৬ জনকে এবং সাঁথিয়া উপজেলার পিপুলবাড়িয়া মহিলা দাখিল মাদরাসা থেকে রাত ১২টার দিকে ৯ জনকে আটক করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, গ্রেপ্তাররা নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেপ্তার করেছে। পরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে সংশ্লিষ্ট থানায় মামলা করে আদালতের মাধ্যমে সবাইকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জামায়াতের জেলা আমির অধ্যাপক আবু তালেব মণ্ডল ও সেক্রেটারি মাওলানা ইকবাল হোসাইন এক বিবৃতিতে বলেন, শুধু গায়েবানা জানাজায় অংশগ্রহণ করার কারণে এসব নেতাকর্মীদের গ্রেপ্তার করে পুলিশ নগ্নতার পরিচয় দিয়েছে। গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি জানান তারা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী পাবনা পাবনা সদর