| |
               

মূল পাতা আরো তথ্য প্রযুক্তি ভারতের ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশের পতাকা টানিয়ে দিলেন হ্যাকাররা


ভারতের ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশের পতাকা টানিয়ে দিলেন হ্যাকাররা


রহমত নিউজ     11 August, 2023     11:33 AM    


ভারতের উত্তর প্রদেশের নয়ডার একটি স্কুলের ওয়েবসাইট হ্যাক করে তাতে বাংলাদেশের পতাকা পোস্ট করা হয়েছে। গতকাল (১০ আগস্ট) বৃহস্পতিবার ওই ওয়েবসাইটটি হ্যাক করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তবে সংবাদমাধ্যমগুলো প্রতিবেদনে স্কুলটির নাম উল্লেখ করেনি। 

প্রতিবেদনে বলা হয়, নয়ডার একটি প্রখ্যাত বেসরকারি স্কুলের ওয়েবসাইট হ্যাকের পর হ্যাকাররা নিজেদের মুসলিম হ্যাকার্স ফ্রম বাংলাদেশ লিখে পরিচয় দিয়েছে। ওয়েবসাইটে হ্যাকাররা লেখেন, যখন স্বাধীনতা ঝুঁকির মধ্যে থাকে, তখন আমাদের স্মরণ করুন। 

পুলিশ  জানিয়েছে, এ নিয়ে এখনও কোনো অভিযোগ তারা পায়নি।হ্যাক করার পর নয়ডার ওই স্কুলটির ওয়েবসাইটে হ্যাকাররা আরও লেখেন, আমরা বাংলাদেশি মুসলিম হ্যাকাররা কখনই আমাদের সাইবার স্পেস এলোমেলো করার চেষ্টা করি না। আমরা নিপীড়নের বিরোধিতা করি, আমরা স্বাধীনতার প্রতিনিধিত্ব করি। হ্যাকের পর নয়ডার ওই স্কুলের ওয়েবসাইটে বাংলাদেশের পতাকা দেখা গেছে। এছাড়া জয় বাংলা ও বাংলাদেশও লেখা ছিল। 

একটি ফার্ম গ্রুপের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মিস্টেরিয়াস টিম বাংলাদেশ নামের একটি গ্রুপ ভারতে একাধিকবার সাইবার হামলা চালিয়েছে। 

এদিকে ভারতীয় একদল হ্যাকার ১৫ আগস্টকে সামনে রেখে বাংলাদেশে বড় ধরনের সাইবার হামলার হুমকি দিয়েছে বলে সম্প্রতি জানিয়েছে বাংলাদেশের সরকারি সংস্থা কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম বা সার্ট। এ হুমকির পর দেশজুড়ে সতর্কতা জারি করেছে সার্ট।  এরইমধ্যে এই হ্যাকিংয়ের ঘটনা ঘটল।