| |
               

মূল পাতা জাতীয় হিরো আলমের ওপর হামলার ঘটনায় জাতিসংঘের উদ্বেগ


হিরো আলমের ওপর হামলার ঘটনায় জাতিসংঘের উদ্বেগ


রহমত নিউজ     18 July, 2023     03:03 PM    


ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলেমের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস বলেছেন, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলমের ওপর হামলার ঘটনায় উদ্বিগ্ন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারীর অফিস। সহিংসতা ছাড়া নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রত্যেকের মৌলিক মানবাধিকার নিশ্চিত ও সুরক্ষিত করার আহ্বান জানান তিনি।

The @UNinBangladesh is concerned over the attack on independent MP candidate Ashraful Alam during the Dhaka-17 by-poll. The fundamental human right of everyone to participate in elections without violence should be guaranteed and protected. https://t.co/yk0M0mnVYD

— Gwyn Lewis (@GwynLewis12) July 18, 2023

মঙ্গলবার (১৮ জুলাই) টুইটারে এক টুইটে তিনি এসব কথা বলেন। এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে প্রশ্ন করা হলে মুখপাত্র ম্যাথু মিলার বলেন, গণতান্ত্রিক নির্বাচনে এ ধরনের রাজনৈতিক সহিংসতার কোনও স্থান নেই। যেকোনও ধরনের সহিংসতার পুঙ্খানুপুঙ্খ, স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্তের জন্য আমরা বাংলাদেশ সরকারকে আহ্বান জানাই।

উল্লেখ্য, সোমবার (১৭ জুলাই) ঢাকা-১৭ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটকেন্দ্র পরিদর্শনের সময় হিরো আলমের ওপর হামলা হয়। বিকেল ৩টা ১০ মিনিটে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে এ ঘটনা ঘটে। এরপর রামপুরায় বেটার লাইফ হাসপাতালে নেওয়া হয় হিরো আলমকে। সেখান থেকে সন্ধ্যায় তিনি বাসায় ফেরেন।