| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ নালিশ করে তারা ঘোড়ার ডিম পেয়েছে: ওবায়দুল কাদের


ফাইল ছবি

নালিশ করে তারা ঘোড়ার ডিম পেয়েছে: ওবায়দুল কাদের


রহমত নিউজ     04 June, 2023     04:30 PM    


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেখতে দেখতে বিএনপির আন্দোলন ১৪ বছর শেষ হয়েছে, ১৫ বছরে পা দিয়েছে। আমেরিকার কাছে, ইউরোপের কাছে রোজ রোজ নালিশ করেও কোন কাজ হয়নি। নালিশ করে তারা ঘোড়ার ডিম পেয়েছে। 

আজ (৪ জুন) রোববার দুপুরে নওগাঁয় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আব্দুল জলিল ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধানমন্ত্রী ২৪ ঘন্টায় তিন ঘন্টা ঘুমান। বাকি ২১ ঘন্টা তিনি ঘুমান না। রাত জেগে কাজ করেন। সারাদিন বসে বসে দেশের অর্থনীতির কথা ভাবেন। সাধারণ মানুষের কথা ভাবেন। শেখ হাসিনা বিদেশে যান আনন্দ করার জন্য না, প্রমোদ ভ্রমণের জন্য নয়। সম্প্রতি বিশ্বব্যাংকের অনুষ্ঠানে যোগ দিতে ওয়াশিংটনে গিয়েছিলেন। তিনি নালিশ করতে যান নাই। অথচ তার সফর নিয়ে ফখরুল মুখে বাধে না, যা ইচ্ছে তাই বলেন। মিথ্যাচার তাদের একমাত্র সম্পদ।  মিথ্যাকে পুঁজি করে তারা আজকে শেখ হাসিনার সমালোচনা করেন। তাঁকে ক্ষমতা থেকে হঠাতে চায়। মরা গাঙ্গে জোয়ার আসেনা। তাদের সঙ্গে দেশের কোন মানুষ নেই। বিএনপির আন্দোলন ভুয়া বলেও উল্লেখ করেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, তাদের আজকে বড় জ্বালা। পদ্মা সেতু হয়ে গেল। মেট্রোরেল চালু হলো। বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হবে। কিছু দিন লোডশেডিং হয়তো থাকবে। সেটাও ঠিক হয়ে যাবে। বিএনপির অন্তরজ্বালা কমবে না। নালিশ করতেই থাকবে।

জ্বালানি সংকট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য বিশ্ব পরিস্থিতিকে দায়ী করে সেতুমন্ত্রী বলেন, ‘সারা বিশ্বে আজকে স্যাংকশন, যুদ্ধ, নতুন নতুন সংঘাত পৃথিবীকে স্থিতিহীন করে তুলেছে। জ্বালানির মূল্যবৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, এটা শুধু আমাদের নয়, সারা বিশ্বেরর সমস্যা। বড় বড় দেশগুলো যুদ্ধ করে। একে-অন্যকে নিষেধাজ্ঞা দেয়। এসব কারণে জিনিসপত্রের দাম বাড়ে সেটার জন্য কষ্ট করতে হয় বাংলাদেশের মতো দেশগুলোর সাধারণ মানুষকে।  এই কষ্টের জন্য আমরা দায়ী নয়। এই কষ্টের জন্য দায়ী বিশ্বের সংকটজনক পরিস্থিতি।’ 

তিনি আরও বলেন, ‘শেখ হাসিনা কাতারে গিয়ে জ্বালানির যে সহযোগিতা পেয়েছেন সেটা আমাদেরকে সংকট থেকে সামনের দিনগুলোতে উদ্ধার করবে। আপনাদের কাছে চামচাগিরি করব না, যা সত্য তাই বলব। সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য কষ্ট পাচ্ছেন। শেখ হাসিনা শান্তিতে নেই। বাংলাদেশে বঙ্গবন্ধুর পর শেখ হাসিনার চেয়ে গরিব মানুষের আপনজন আর কেউ নেই। এই বাংলাদেশে গত ৪৮ বছরে সবচেয়ে পরিশ্রমী ও দক্ষ প্রশাসক শেখ হাসিনা। ৪৮ বছরে সবচেয়ে জনপ্রিয় নেতা ও সবচেয়ে দক্ষ কূটনীতিকের নাম শেখ হাসিনা। এই সম্মান বাংলাদেশের মানুষের। আমরা তাঁকে নেতা বানিয়েছি।’