| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি জনগণকে নিঃস্ব করে ক্ষমতাসীনরা নিজেদের উন্নয়ন করবে : ফখরুল


ফাইল ছবি

জনগণকে নিঃস্ব করে ক্ষমতাসীনরা নিজেদের উন্নয়ন করবে : ফখরুল


রহমত নিউজ     02 June, 2023     10:15 PM    


জনগণকে নিঃস্ব করে ক্ষমতাসীনরা মেগা প্রজেক্টের মাধ্যমে নিজেদের উন্নয়ন করবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের মন্ত্রী বলেছে যে, চমৎকার বাজেট হয়েছে। অথচ নিয়ন্ত্রিত মিডিয়া বলছে যে, সাধারণ মানুষের মাঝে স্বস্তি নেই। নিত্যপণ্যের দামের যে ঊর্ধ্বগতি, চলমান যে কঠিন অর্থনৈতিক সংকট সেখান থেকে বেরিয়ে আসার কোনো রূপরেখা বাজেটে নেই। টাকা কোথায় থেকে আসবে? কীভাবে আসবে সেটাও বলা নেই। এ বাজেটে ভিক্ষুকদেরও নাকি ২ হাজার টাকা কর দিতে হবে। এটাই হলো এই সরকারের চারিত্রিক বৈশিষ্ট্য। এরা সর্বদা জনগণকে প্রতারণা ও বিভ্রান্ত করে।

শুক্রবার (২ জুন) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।মির্জা ফখরুল ইসলাম

আলমগীর বলেন, আজ চাল-ডাল-তেল-লবণ ও পেঁয়াজের দাম এমনভাবে বেড়েছে যে তা কিনতে মানুষ অস্বস্তিতে পড়েছে। গরিব মানুষ বলছে সামনে কোরবানি, আমারও তো সাধ হয়, গরুর গোশত রান্না করব। কিন্তু আদা কিনবে কোথায় থেকে? সুতরাং এই সরকারকে ক্ষমতা থেকে হটাতে হবে। আর নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সরকারকে বলব- অনেক হয়েছে আপনারা সরে যান। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করুন। না হলে দেশের মানুষ জানে কীভাবে বিদায় করতে হয়।