| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বিরোধী কণ্ঠরোধে খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে সরকার : রিজভী


বিরোধী কণ্ঠরোধে খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে সরকার : রিজভী


রহমত নিউজ ডেস্ক     14 May, 2023     08:43 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিরোধীদলকে দমন ও কণ্ঠরোধ করতে সরকার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে, একটি ভয়ংকর অগণতান্ত্রিক নির্বাচন করার জন্য খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে। তারা আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দিনের ভোট রাতে করেছে। ভয় থেকে বিরোধী কণ্ঠরোধ করে রেখেছে এই অগণতান্ত্রিক সরকার। এই সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে আমাদের এই চলমান গণতান্ত্রিক আন্দোলনে যিনি নেতা, তার বক্তব্য যাতে প্রকাশ না হয় সেজন্য আইন করেছে। প্রযুক্তির এই উৎকর্ষতার যুগে কারও কণ্ঠরোধ করা যায় না। হয়ত কণ্ঠরোধ করার জন্য অনেক কালা-কানুন তৈরি করেছে সরকার। তবুও কণ্ঠরোধ করতে পারবে না।

আজ (১৪ মে) রবিবার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। এসময় বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, গাজীপুরের বিএনপি নেতা রাশিদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী  বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আদালত থেকে তারেক রহমানের বক্তব্য প্রচার-প্রকাশ করা নিষেধ করা হয়েছে। তারপরেও তার বক্তব্য মানুষ যাতে শুনতে না পায় সেজন্য সরকারকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছি। এটা গণবিচ্ছিন্ন সরকারের একজন মন্ত্রীর বক্তব্য। তারেক রহমানের বক্তব্য দেশে প্রচার হলে দেশের জনগণ আরও উদ্বুদ্ধ হয়ে এই সরকারকে পতন ঘটাবে, এই ভয়ে ওবায়দুল কাদেররা এই ধরনের হুমকি দিচ্ছেন। এই সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে আমাদের চলমান গণতান্ত্রিক আন্দোলনে যিনি নেতা, তার বক্তব্য যাতে প্রকাশ না হয়, সে জন্য আইন করেছে। প্রযুক্তির এই উৎকর্ষতার যুগে কারো কণ্ঠরোধ করা যায় না। হয়তো কণ্ঠরোধ করার জন্য অনেক কালা-কানুন তৈরি করেছেন শেখ হাসিনা। তবুও কণ্ঠরোধ করতে পারবেন না। বিরোধী দলকে দমন করার জন্য, তাদের কণ্ঠরোধ করার জন্য, খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে সরকার। খালেদা জিয়াকে বন্দি করেছে একটি ভয়ংকর অগণতান্ত্রিক নির্বাচন করার জন্য। তারা আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে দিনের ভোট রাতে করেছে। এটি অগণতান্ত্রিক সরকার তাদের ভয় থেকে করেছে। আজকের এই দিনে আপনাদের হুমকিতে তারেক রহমানের কণ্ঠস্বরকে স্তব্ধ করতে পারবেন না। জনগণের প্রতি তার যে দায়িত্ব, কর্তব্য, জাতীয় নেতা হিসেবে তার যে অঙ্গীকার, সেই অঙ্গীকারের কথা দেশের জনগণ, দলের নেতাকর্মীরা কোনো না কোনোভাবে শুনবে। আপনাদের হুংকারে হুমকিতে সেটি কোনোভাবেই বন্ধ হবে না।