| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে ১১ জুন ধর্মঘটের ডাক বিটিএর


মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে ১১ জুন ধর্মঘটের ডাক বিটিএর


রহমত নিউজ ডেস্ক     20 March, 2023     07:36 PM    


সমাবেশে শিক্ষক নেতারা অবিলম্বে জাতীয়করণের দাবি মেনে নিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রতি আহ্বান জানান। দাবি বাস্তবায়ন করতে না পারলে তাকে পদত্যাগ করার অনুরোধ জানানো হয়। বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের এক দফা দাবিতে আগামী ১১ জুন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি-বিটিএ।

আজ (২৯ মার্চ) সোমবার সকালে বেসরকারি মাধ্যমিক স্তরের স্কুল ও মাদ্রাসার কয়েক হাজার শিক্ষক শিক্ষা জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মহাসমাবেশে অংশ নেন। মহাসমাবেশকে কেন্দ্র করে দেশের প্রতিটি জেলা থেকে বাস, ট্রেন, মাইক্রোবাসে করে রাজধানীতে আসেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। আজ সকাল থেকেই তারা প্রেস ক্লাবে জড়ো হতে থাকেন। বেলা ১১টায় শুরু হয় সমাবেশ। সমাবেশ সঞ্চালনা করেন বিটিএ সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ।

ধর্মঘটের ঘোষণা দিয়ে বিটিএ সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়া বলেন, আমরা সরকারকে অনেক সময় দিয়েছি। শিক্ষামন্ত্রীর সঙ্গে অনেকবার বৈঠকের চেষ্টা করেছি, কিন্তু তিনি সময় দেননি। তাই আমরা জাতীয়করণের এক দাবিতে রাস্তায় নেমেছি। আগামী ১ বা ২ জুন বাজেট ঘোষণা করা হবে। এবারের বাজেটে যদি মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের জন্য বরাদ্দ না রাখা হয়, তবে ১১ জুন থেকে আমরা ধর্মঘট শুরু করব। দাবি আদায় না করে আমরা ঘরে ফিরব না।