| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে আ.লীগ’


‘রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে আ.লীগ’


রহমত নিউজ     04 February, 2023     04:21 PM    


স্বাধীন দেশে আজ ভিন্ন মত দমনে রাষ্ট্রযন্ত্রের বিভিন্ন প্রতিষ্ঠানকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে কর্তৃত্ববাদী শাসনের সামাজিক ভিত্তি রচনা করা হচ্ছে। ক্ষমতা লিপ্সা রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে, রাষ্ট্রকে দেউলিয়া করে ফেলেছে। সুতরাং দেশ ও জনগণের স্বার্থেই এ অবৈধ আওয়ামী সরকারের পতন ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর আবশ্যক হয়ে পড়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিজয়নগর পানির ট্যাংক সংলগ্ন রাস্তায় আয়োজিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। ১২ দলীয় জোটের উদ্যোগে ‘আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-পীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে, অবৈধ সরকারের পদত্যাগ, খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যে দাম কমানোসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ সমাবেশ অনুষ্ঠিত করে।

জনগণের সম্মতিবিহীন এই ‌‘অবৈধ’ সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করা অনিবার্য হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন ১২ দলীয় জোটের নেতারা বলেন, চলমান বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ যুগপৎ কর্মসূচিতে সরকার অব্যাহত উসকানি দিয়ে সহিংসতার পথে নিয়ে যাচ্ছে। সরকারের যাবতীয় উসকানি হামলা ও দমন-পীড়ন মোকাবিলা করে গণতান্ত্রিক আন্দোলনকে যুগপৎ ধারায় আরও বেগবান করতে হবে।

সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, এনডিপির চেয়ারম্যান কারি মুহাম্মদ আবু তাহের, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবীব লিংকন, ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান শওকত আমিনসহ অনেকে।

সমাবেশ থেকে আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করারও ঘোষণা দেন তারা।